হোয়াটসঅ্যাপে আসছে সেই প্রতীক্ষিত ফিচার

whatsapp

হোয়াটসঅ্যাপে আসছে বহু প্রতীক্ষিত মেসেজ রিঅ্যাকশন ফিচার। খুব শিগগিরই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এই ফিচার উন্মুক্ত করতে যাচ্ছে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়াবেটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশন ফিচারটি রোলআউট করার প্রস্তুতি নিচ্ছে।

ফিচারটি রোলআউট হওয়ার পর দেখতে কেমন হবে, তার ধারণা দিতে একটি স্কীনশটও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এক্ষেত্রে অন্যান্য প্ল্যাটফর্মের মতই মেসেজ রিঅ্যাকশন ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চ্যাটিংয়ের সময়ে অপরের পাঠানো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন।

মূলত রিঅ্যাকশন ট্রে থেকে নির্দিষ্ট ইমোজি বেছে নিয়ে ব্যবহারকারীরা নিজের পছন্দমত এটি ব্যবহার করতে পারবেন। এর আগে ওয়াবেটাইনফো জানিয়েছিল, মেসেজ রিঅ্যাকশনগুলো এন্ড টু এন্ড এনক্রিপ্টেড হবে।

ফলে সেন্ডার বা রিসিভার ছাড়া মেসেজ অন্য কেউ দেখতে না পারে। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, কোনো কোনো মেসেজের বহু সংখ্যক রিঅ্যাকশন থাকতে পারে।

তবে যদি কোনো ক্ষেত্রে ৯৯৯টিরও বেশি রিঅ্যাকশন থাকে, তবে ব্যবহারকারীরা ৯৯৯+ লেখা একটি নোটিফিকেশন দেখতে পাবেন।

এদিকে হোয়াটসঅ্যাপ, ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়ানোর জন্য কাজ করছে বলে খবর পাওয়া গেছে।

সাধারণত ভুল করে কাউকে পাঠানো কোনো মেসেজ ডিলিট করার জন্য বর্তমানে ব্যবহারকারীদের কাছে এক ঘণ্টা আট মিনিট ষোলো সেকেন্ড সময় থাকে। তবে সম্প্রতি জানা গেছে, এই সময়সীমা বাড়িয়ে ২ দিন ১২ ঘণ্টা করা হবে।