ঝিনাইদহে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কর্মশালা অনুষ্ঠিত

ঝিনাইদহে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা সার্কিট হাউজ মিলনাতায়নে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মনিরা বেগম’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন এসডিএফ’র চেয়ারম্যান অবসর প্রাপ্ত সিনিয়র সচিব আবদুস সামাদ।

বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এ জেড এম সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আবু রাসেল।

এছাড়াও উপস্থিত ছিলেন এসডিএফ’র যশোর আঞ্চলিক পরিচালক হেদায়েত উল্লাহ, ঝিনাইদহ জেলা ব্যবস্থাপক কাজী হাসানুজ্জামান, জেলা কর্মকর্তা ড.অসীম কুমার সাহা, যশোর রিজিওনাল ম্যানেজার জাকির হোসেন, আজম খান ও ঝিনাইদহ জেলা কর্মকর্তা হুমায়ুন কবিরসহ অন্যান্যরা।

এসময় বক্তারা বলেন, রেজিলিয়েন্স এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড লাইভলিহুড ইমপ্রæভমেন্ট প্রজেক্ট সরকারের অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের একটি প্রকল্প।

এই প্রকল্পের মাধ্যমে গ্রামে স্থায়ী ও টেকসই সংগঠন তৈরী, সুবিধাবঞ্চিত ও সহায় সম্বলহীনদের জন্য এককালীন অনুদান প্রদাণ, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ক সহায়তা

প্রদাণসহ নানা উন্নয়ন মুলক কর্মকান্ড করবে। আগামী ৫ বছর ঝিনাইদহ সদর, শৈলকুপা ও হরিণাকুন্ডু উপজেলায় এ প্রকল্প চলমান থাকবে। অনুষ্ঠানে ঝিনাইদহের বিভিন্ন উপজেলার ৫০ জন সরকারী কর্মকর্তা উপস্থিত ছিলেন।