বেশির ভাগ মানুষই প্রতিদিন আরও গরিব হচ্ছে: জিএম কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, এখন কিছু সংখ্যক মানুষ দ্রুতবেগে ধনী থেকে আরও ধনী হচ্ছে, আর বেশির ভাগ মানুষই প্রতিদিন আরও গরিব হচ্ছে। এমন বাস্তবতায় আওয়ামী লীগের নেতা-কর্মীরাই এখন আর নৌকায় ভোট দেয় না।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) জাপার বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের তিনটি ওয়ার্ডের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

জিএম কাদের বলেন, নির্বাচন এখন প্রহসন হয়ে গেছে, নির্বাচনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলছে। সরকার চাইলে ভোট সুষ্ঠু হবে আর না চাইলে হবে না এটা হতে পারে না।

নির্বাচনে কার সাথে জোট হবে তা নির্বাচনের সময় দেখা যাবে। দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। ১৯৯১ সালের পর থেকে দল দুটি বারবার রাষ্ট্র ক্ষমতায় এসে সুবিধামত সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র ধংস করেছে।

এখন কেউ গণতন্ত্রের কথা বললে মানুষ প্রতারণা মনে করে। দেশে রাষ্ট্রপতি শাসিত ব্যবস্থায় অনেকটাই গণতন্ত্র ছিলো কিন্তু সংসদীয় গণতন্ত্রের নামে যা চলছে তাকে কোনভাবেই গণতন্ত্র বলা যায় না। এখন কতৃত্ববাদী শাসনে দেশের মানুষ অতিষ্ঠ।

জাপা চেয়ারম্যান বলেন, বিএনপির রাজনীতি অনেকটাই অস্তিত্ব সংকটে পড়েছে। তাই আওয়ামী লীগ ও বিএনপির মর্যাদাসম্পন্ন নেতা-কর্মীরাই এখন দলে দলে জাতীয় পার্টিতে যোগ দিচ্ছে।

অনেকেই যোগাযোগ রাখছে, তারাও জাতীয় পার্টিতে যোগ দেবে। দেশের মানুষ এখন জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। তারা জাতীয় পার্টিকে আবারও রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়।