সব কূল হারিয়ে বিএনপি এখন দিশেহারা : তথ্যমন্ত্রী

নির্বাচন কমিশন ইস্যুতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রেস কনফারেন্সকে ‘আসামির কাঠগড়ায় জবানবন্দির’ সাথে তুলনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপি যেহেতু সার্চ কমিটির কাছে নাম জমা দিতে পারেনি, তাই এখন আসামির কাঠগড়ায়। সব কূল হারিয়ে বিএনপি এখন দিশেহারা। যদিও অনেকের মতে তাদের পক্ষের কয়েকজনের নামও এসেছে জমা পড়া এই তালিকায়।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁ জিলা স্কুল মাঠে পৌর-আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিএনপি নাম না জমা দিলেও কোনো যায় আসে না।

এবার সব মহলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন হবে। যার মাধ্যমে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যে নির্বাচন কমিশন গঠন করার উদ্যোগ নেয়া হয়েছে, সেটি আশপাশের কোনো দেশে এভাবে অংশগ্রহণমূলকভাবে উদ্যোগ নেয়নি।

মন্ত্রী আরও বলেন, বিএনপি সরাসরি নাম জমা না দিয়ে গোপনে অন্যদের মাধ্যমে নাম জমা দিয়েছে এবং তাদের বুদ্ধিজীবীরা সেখানে গিয়েছে। দেশের মানুষ বলছেন তারা যে নামগুলো দিয়েছেন আসলে সেগুলো বিএনপির নাম।

এমন একটি নির্বাচন কমিশন গঠিত হবে, এই কমিশন দেশের মানুষসহ সার্চ কমিটিতে যাদের নাম রয়েছে, তাদের কাছেও গ্রহণযোগ্য হবে এবং নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে সুষ্ঠু অবাধ নির্বাচন অনুষ্ঠিত হবে।

যে নির্বাচনে জনগণের মতামত প্রতিফলিত হবে। তাই বিএনপিকে অনুরোধ জানাব এভাবে বিভ্রান্তি ছড়িয়ে কোনো লাভ হবে না। আপনারা সরাসরি নাম না দিয়ে এখন আসামির কাঠগড়ায় দাঁড়িয়েছেন।