রামেকের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। রোববার ২০ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এছাড়াও করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তি নাটোর জেলার বাসিন্দা।

এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের একজন রাজশাহীর ও দু’জন নওগাঁ জেলার বাসিন্দা। মৃতদের ১ জন পুরুষ ও ৩ জন নারী। মারা যাওয়া পুরুষের বয়স ৫০ বছরের মধ্যে। নারীদের একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ও অপরজন ষাটোর্ধ।

তিনি জানান, সোমবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটের ১৪৬ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ৩৮ জন। এর মধ্যে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁ ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার ১ জন, সিরাজগঞ্জের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী রয়েছেন।

এর মধ্যে করোনা আকাশে রোগী রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। এছাড়া করোনা নেগেটিভ রোগী রয়েছেন ৫ জন।

এদিকে, রোববার (২০ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় বর্তমানে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬ দশমিক ০৭ শতাংশ। অথচ একদিন আগেও এই সংখ্যা ছিল ২ দশমিক ০৮ শতাংশ।