ঝিনাইদহে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ঝিনাইদহে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়েছে। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসন শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে।

সে সময় জেলা প্রশাসক মনিরা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজাসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তার উপস্থিত ছিলেন। পরে পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা
সংসদসহ সরকারি, বেসরকারি নানা সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে শহরের বিভিন্ন স্থান থেকে র‌্যালী, শোভাযাত্রা সহকারে বিভিন্ন সংগঠনের শহীদ মিনারের পাদদেশে হাজির হয়। জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন বলেন, যেই ভাষায় আমরা কথা বলি, সেই ভাষার জন্য যারা জীবন দিয়েছে. যারা অক্লান্ত পরিশ্রম করেছে, নির্যাতনের স্বীকার হয়েছে সেই মানুষগুলোকে আমরা আজ স্মরণ করছি।

তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন যথাযথ তখনই হবে যখন আমরা আমাদের বাংলাকে যথাযথ ব্যবহার করতে পারবো। ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাঙালী জাতি অত্যন্ত
গভীর ভাবে ভাষা শহীদদের স্মরণ করছে।

যারা ভাষার জন্য জীবন দিয়েছিল তাদের ঝিনাইদহ জেলা প্রশাসনসহ সর্বস্তরের মানুষ স্মরণ করেছে। আমরা অত্যন্ত গর্বিত বাঙালী জাতি। আমাদের মাতৃভাষা বাংলাকে সমুন্নত রাখার জন্য যারা তাদের জীবন অকাতরে বিলিয়ে দিয়েছিল এই প্রহরে তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি।