ঝিনাইদহে আন্তর্জাতিক মাতৃভাষার গুরুত্ব শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের জেলা শাখার উদ্যোগে একুশে ফেব্রুয়ারি “শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষার গুরুত্ব” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম শাহীন, ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমির হোসেন মালিতা, ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর ছিদ্দীকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অতিথিবৃন্দ বলেন মহান ভাষা আন্দোলনে যারা অংশগ্রহণ করেন তাঁরা জাতির শ্রেষ্ঠ সন্তান। ভাষার জন্য এই বাঙালি জাতি রক্ত দিয়েছিল অন্য কোন জাতি দিতে পারে নাই।

বাংলার তরুণ প্রজন্ম ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন করেছিল। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি।

মসজিদের খতিব ও ইমামগনের উদ্দেশ্যে অথিতিবৃন্দ বলেন আপনাদেরকে আরবি ভাষার পাশাপাশি বাংলা ভাষার চর্চা করতে হবে। যাতে করে আপনারা আপনাদের বক্তব্যের মাধ্যমে সাধারণ জনগণকে ইসলামের শিক্ষায় সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন।

অনুষ্ঠান শেষে ভাষা শহিদ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

দোয়া পরিচালনা করেন ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন।অনুরূপ অনুষ্ঠান জেলার অন্যান্য উপজেলায় বাস্তবায়ন করা হয়েছে।