সবজি রপ্তানির জন্য নতুন বিমানবন্দর বানানো হচ্ছে: প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, দেশে উৎপাদিত সবজি দ্রুত সময়ের মধ্যে বিদেশে রপ্তানি করার জন্য নতুন বিমানবন্দর বানানো হচ্ছে।

শুক্রবার সকালে হবিগঞ্জের মাধবপুরে কৃষকদের মাঝে সার, বীজ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠির অনুদান বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে উৎপাদিত সবজি ইউরোপ ও যুক্তরাজ্যে প্রচুর চাহিদা রয়েছে। বিদেশে সবজি রপ্তানি করার জন্য নতুন বিমানবন্দর বানানো হচ্ছে।

এতে বাংলাদেশের রপ্তানি সক্ষমতা বাড়বে। বাংলাদেশ থেকে সবজি আমদানি করতে উন্নত দেশগুলো ইতোমধেই সরকারের সঙ্গে যোগাযোগ করছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। এখন সরকার বিনামূল্যে সার, বীজ ও আধুনিক কৃষি যন্ত্রপাতি কৃষকের দৌড়গোড়ায় পৌঁছে দিচ্ছে।

বাংলাদেশের সামনে শ্রীলঙ্কার মতো অর্থনৈতিক সঙ্কটের সম্ভাবনা নেই জানিয়ে মাহবুব আলী বলেন, শ্রীলঙ্কার মেগা প্রকল্পগুলো ব্যর্থ হয়েছে। এজন্য দেশে অর্থনৈতিক সঙ্কট দেখা দিয়েছে।

বাংলাদেশের পদ্মা সেতু, মেট্রোরেলসহ মেগা প্রকল্পগুলো যথাসময়ে শেষ হবে। এতে দেশের প্রবৃদ্ধি আরো বাড়বে। যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হবে।

এসময় মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সফল রাষ্ট্র পরিচালনায় বাংলাদেশ বিদেশে প্রশংসিত। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব ও দীর্ঘমেয়াদী পরিকল্পনায় এসডিজি বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি,

দারিদ্র সীমা হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রপ্তানিমুখী শিল্পায়নসহ অর্থনৈতিক খাতে বিপ্লব ঘটেছে। পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্র বন্দর ও ঢাকা মেট্রোরেল আজ বাস্তবায়নের পথে।