বিএনপির নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরবে: গয়েশ্বর

Goyessor Ray

রাজপথের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যদিয়ে বিএনপির নেতৃত্বেই দেশে গণতন্ত্র ফিরবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শুক্রবার কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত ইফতার-মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, বাকস্বাধীনতা নেই, বিচার ব্যবস্থা নেই মৌলিক অধিকার বলতে কিছু নেই। এই দেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। এই অবস্থায় বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে রাজপথের ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মধ্যদিয়ে দেশে গণতন্ত্র ফিরবে। এই আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষণা দিয়ে রণাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন আমাদের নেতা জিয়াউর রহমান। পরে বিপ্লব ও সংহতি দিবসের মধ্যদিয়ে ক্ষমতাসীন হয়ে বাকশাল থেকে দেশে বহু দলীয় গণতন্ত্র প্রবর্তন করেন।

দেশি-বিদেশি গণতন্ত্রের শত্রুদের ষড়যন্ত্রে শহীদ হন। ষড়যন্ত্রকারীরা মনে করেছিল জিয়াউর রহমানের শাহাদাতের মধ্যদিয়ে দেশ নেতৃত্বশূন্য হবে, সেই সুবিধা তারা নেবে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়া সেই সুযোগ ষড়যন্ত্রকারীদের দেননি।

তিনি গণতন্ত্রের মশাল হাতে স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। নানা ষড়যন্ত্রের কারণে সেই নেত্রী আজ বন্দি, আমাদের নেতা তারেক রহমান আজ ভিন দেশে।

উপস্থিত বিপুল সংখ্যক নেতাকর্মীর উদ্দেশে তিনি বলেন, যেভাবে আজ নানা বাধা উপেক্ষা করে এই কর্মসূচি সফল করছেন, তেমনিভাবে ঐক্যবদ্ধভাবে আগামী দিনে রাজপথে গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।