মাগুরায় শিক্ষক নিয়োগের প্রশ্ন ফাঁস, ছাত্রলীগ নেতাসহ আটক ৬

মাগুরায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের অভিযোগে এক ছাত্রলীগ নেতাসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে মাগুরা শহরের এজি একাডেমি ও পলিটেকনিক ইনস্টিটিউট পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন-সদর উপজেলার তারানা আফরোজ, মহম্মদপুরের সোহেল রানা ও একই উপজেলার ইসমত আরা ঝর্না।

তাদের সহযোগিতাকারী হিসেবে আটক করা হয়েছে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, মাগুরা শহরের ইফতেখার ইসলাম ও মহম্মদপুরের শাহানা বেগমকে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।

মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, শুক্রবার অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় মাগুরা পলিকেটনিক ইনস্টিটিউট ও এজি একাডেমি কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস করে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে পরীক্ষা দিচ্ছিল কয়েকজন।

এ সময় কক্ষে দায়িত্বরত শিক্ষক এবং ম্যাজিস্ট্রেট ইলেকট্রনিক্স ডিভাইসহ তারানা আফরোজ, সোহেল রানা ও ইসমত আরা ঝর্না নামে তিন পরীক্ষার্থীকে আটক করেন।

আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করেলে তারা তাদের সহায়তাকারী হিসেবে ফাহিম ফয়সাল রাব্বি, ইফতেখার ইসলাম ও শাহানা বেগমের নাম প্রকাশ করে।

পরে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার দায়ে তাদেরকে আটক করে। আটকরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ ধারায় মামলার প্রস্তুতি চলছে। সূত্র: সমকাল।