হুমকি সৃষ্টি হলে আগেভাগেই পরমাণু হামলা : হুঁশিয়ারি কিমের

kim

হুঁশিয়ারি উচ্চারণ করে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, তার দেশের জন্য যদি বড় রকমের কোনো ঝুঁকি সৃষ্টি হয় তাহলে পিয়ংইয়ং আগেভাগেই শত্রুর বিরুদ্ধে পরমাণু হামলা চালাবে।

শনিবার কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি এই খবর দিয়েছে। কিম জং তারা দেশের শীর্ষ সামরিক কর্মকর্তাদের বাহিনীর ওপর নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠার নির্দেশ দেন,

যাতে প্রয়োজন হলেই আগেভাগে পরমাণু হামলা চালানো যায় এবং দেশের বিরুদ্ধে যে সমস্ত বিপজ্জনক হুমকি আসবে তা নস্যাৎ করা যায়।

কিম জং উন বলেন, অস্ত্র শক্তি বাড়ানো অব্যাহত রাখতে হবে যাতে এমন সামরিক শক্তি অর্জিত হয় যেন বিশ্বের কোনো শক্তি উত্তর কোরিয়ার বিরুদ্ধে হামলার চিন্তা করতে না পারে।

তিনি বলেন, সামরিক শক্তি দেশের নিরাপত্তার নিশ্চয়তা দেবে। দেশের শীর্ষ পর্যায়ের সামরিক কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে কিম জং উন এসব কথা বলেন।

গত সোমবার উত্তর কোরিয়ার সামরিক বাহিনী রাজধানী পিয়ংইয়ংয়ে যে কুচকাওয়াজ পরিচালনা করেছে এবং তাতে পরমাণু অস্ত্র প্রদর্শন করা হয়েছে তার প্রশংসা করেন কিম জং উন।

এ সমস্ত পরমাণু অস্ত্র উত্তর কোরিয়ার প্রধান শত্রু দেশ আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম। ওই সামরিক কুচকাওয়াজে দেয়া ভাষণে কিম পরমাণু অস্ত্রের উন্নয়ন অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, কখনো তার দেশ ঝুঁকি অনুভব করলেন শত্রুর বিরুদ্ধে এই অস্ত্র ব্যবহার করবে।

সূত্র: গার্ডিয়ান।