আ. লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়: কাদের

obidul kader
ফাইল ছবি

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়, আওয়ামী লীগের শক্তি এদেশের জনগণ।

তিনি রোববার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।

জণগণ যাদের ক্ষমতার উৎস তাদের অন্য কারো শক্তির কাছে জিম্মি হতে হয় না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে, কোনো প্রভু নেই।

তিস্তা নদী পানি বণ্টনের অমীমাংসিত বিষয়ে ভারতের কাছে বাংলাদেশ সাহায্য চাইতেই পারে, কারণ এটা জাতীয় স্বার্থ এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২১ বছর বিরোধ রেখে দেশের কোনো লাভ হয়নি, বরং ক্ষতি হয়েছে।

তিনি বলেন, ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে। ওবায়দুল কাদের দাবি করেন, বিদেশে বিএনপির প্রভু অনেক, প্রভুদের কাছে নালিশ জানায়, পক্ষান্তরে আওয়ামী লীগের বিদেশে যারা আছে তারা বন্ধু, প্রভু নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী ও মেহনতী মানুষের শুভেচ্ছা জানিয়ে বলেন তারা আজ মে দিবস পালন করছেন, এটি আজ একটি ঐক্যের দিন।

এদেশের প্রতিটি সংকট ও দুর্যোগে সবার আগে পৌঁছে যায় আওয়ামী লীগ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সংকটে, দুর্যোগে আওয়ামী লীগ কখনো হতাশ হয় না। শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সবাই কাজ করে যাচ্ছেন।