সালাম দিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন জাস্টিন ট্রুডো

জাস্টিন ট্রুডো, কানাডার প্রধানমন্ত্রী। তিনি বরাবরই মুসলমানদের বিভিন্ন ধর্মীয় উৎসবে শুভেচ্ছা জানিয়ে থাকেন। এবারও তার ব্যতিক্রম হল না। ঈদুল ফিতর উপলক্ষে সবাইকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন ট্রুডো।

মুসলিমদের রীতি অনুযায়ী শুভেচ্ছার শুরুতেই তিনি সালাম দেন। সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজ ও টুইটারে দেওয়া ভিডিওবার্তায় এই শুভেচ্ছা জানান কানাডার প্রধানমন্ত্রী।

এছাড়া ইদুল ফিতর উপলক্ষে দেওয়া ট্রুডোর এই শুভেচ্ছা বিবৃতি আকারে দেশটির সরকারি ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। কানাডাসহ বিশ্বের সব মুসলমানদের জানানো এই শুভেচ্ছা বার্তায় জাস্টিন ট্রুডো বলেন,

“আসসালামু আলাইকুম। ঈদ মোবারক! রমজান মাসের সমাপ্তি উপলক্ষে যারা ঈদুল ফিতর উদযাপন করছেন তাদের সবাইকে আমি আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। এক মাস ধরে রোজা পালন, প্রার্থনা ও ইবাদত করার পর আমি আশা করি আপনারা এই সময়টিকে উপভোগ করতে পারবেন।”

এর আগে গত ২ এপ্রিল পবিত্র রমজান উপলক্ষে মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছিলেন ট্রুডো। সে সময়ও ফেসবুক ও টুইটারে দেয়া এক ভিডিওবার্তায় তিনি বলেছিলেন, কানাডাসহ বিশ্বের অন্যান্য দেশে বসবাসরত মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হচ্ছে।

এটি ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের একটি। আমাদের পরিবার, সোফী এবং আমার পক্ষ থেকে শান্তিপূর্ণ রমজানের শুভেচ্ছা জানাই।