সরকার ভোট কারচুপিতে হ্যাটট্রিক করতে যাচ্ছে : জাফরুল্লাহ

jafor ullaha

আগামী নির্বাচনেও ভোট কারচুপি হবে বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ভোট চুরির মধ্য দিয়ে বর্তমান সরকার ভোট কারচুপিতে হ্যাটট্রিক করতে যাচ্ছে।

রবিবার ৮ মে রাজধানীর পল্টনে গণ-অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. জাফরুল্লাহ বলেন, সরকার আগামী নির্বাচনে ভোট কারচুপির হ্যাটট্রিক করতে যাচ্ছে। প্রথমবার বিনা ভোটে, দ্বিতীয়বার রাতের ভোটে আর এবার (আগামী সংসদ নির্বাচনে) ইভিএমে।

ইভিএমে ভোট যাকেই দেন না কেন, ভানুমতির খেলায় ভোট গিয়ে নৌকাতে পড়বে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমার শ্রদ্ধা, ভালোবাসা এবং দুঃখও আছে।

তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, তাহাজ্জুদের নামাজ পড়েন, তারপর বুদ্ধি খাটান কীভাবে ভোট করা যায়। আপনি যদি সুষ্ঠু নির্বাচন দিতে পারেন তাহলে ভালো।

আর না দিতে পারলে আপনার নৈতিক দায়িত্ব হবে পদত্যাগ করা। সঠিক কাজটি করতে না পারলে অন্তত ভুল কইরেন না। পৃথিবীর ২ শত মতো দেশে প্রায় দেড় কোটি প্রবাসী বাংলাদেশি রয়েছে বলে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, তাদের শ্রমে-ঘামে আমাদের দেশ গড়া।

এই প্রবাসীরাও মুক্তিযোদ্ধা। আমরা যুদ্ধ করেছি দেশ স্বাধীন করার জন্য। আর প্রবাসীরা যুদ্ধ করছেন দেশ গড়ার জন্য। আমি আহ্বান জানাবো প্রবাসীরা দেশে আসলে তাদের জন্য মুক্তিযোদ্ধা ভাতার ব্যবস্থা করা হোক।

এই চিকিৎসক বলেন, তাদের প্রতি আরও একটু ভালো ব্যবহার করা হোক। প্রবাসীদের অনেকে পাসপোর্ট ঝামেলা আছে। তাদের এসব সমস্যা দূর করতে হলে প্রয়োজন একটি গণতান্ত্রিক সরকার।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার জিজ্ঞাসা তাদের অপরাধ কী? বিদেশে বাঙালিদের লাশ পড়ে থাকে, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় কী করে?

১৩ বছর ধরে বিনা ভোটে ক্ষমতায় আছেন। এবার মেহেরবানি করে নামেন। এই সরকারের অধীনে কেউ নির্বাচনে যাবে না। যারা আওয়ামী লীগের অধীনে নির্বাচন করবে তারা জাতীয় বেইমান।