মাথায় রাখতে হবে বাংলাদেশ শ্রীলংকা নয়: হানিফ

mahabubul alam hanif
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আন্দোলনের হুমকি দিচ্ছে। এসব হুমকি-ধমকি দিয়ে কোন লাভ হবে না। মাথায় রাখতে হবে বাংলাদেশ শ্রীলংকা নয়।

বুধবার (১১ মে) দুপুরে লক্ষ্মীপুর পৌর ও সদর থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পৌর শহরের এন আহম্মদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপিকে উদ্দেশ্য করে মাহবুব-উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর এ বাংলাদেশে আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি-জামায়াত কোনরকম ষড়যন্ত্র করে পার পাওয়ার সুযোগ নেই।

রাজনীতি করেন, গণতান্ত্রিক পন্থায় নির্বাচনে অংশগ্রহণ করেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। যদি জনগণের রায় পান, তাহলে ক্ষমতায় আসার স্বপ্ন দেখেন। আর তা না হলে ষড়যন্ত্র বা অন্য কোনভাবে ক্ষমতায় আসার স্বপ্ন আপনাদের দুঃস্বপ্ন হয়ে থাকবে।

হানিফ আরও বলেন, বিএনপি-জামায়াত দেশের উন্নতি চায় না। কারণ তারা তাদের প্রভু পাকিস্তানের উন্নয়নের ব্যর্থতার পরিচয় দিচ্ছে। যে পাকিস্তান একসময় আমাদের শোষণ করেছে,

তাদের রিজার্ভ এখন ১৮ বিলিয়ন ডলারের নিচে। আর আমাদের রিজার্ভ এখন ৫০ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। পাকিস্তানের দ্বিগুণের বেশি। সকল সেক্টরে আমরা এখন তাদের চেয়ে এগিয়ে আছি।

এটা বিএনপির পছন্দ হয় না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে বিএনপি দিশেহারা হয়ে পড়েছে। তারা শ্রীলংকার সঙ্গে বাংলাদেশের তুলনা করছে।

১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ ক্ষমতা থেকে বিএনপিকে টেনে নামিয়েছে। লিবিয়া সরকারের পতনের পর ২০১০ সালে বিএনপি বলেছিল বাংলাদেশেও আরব বসন্ত হবে। এখন ২০২২ সাল, বছর পরিবর্তন হয়েছে কিন্তু বসন্ত পরিবর্তন হয়নি।

তিনি আরও বলেন, শ্রীলংকার অবস্থা দেখে বাংলাদেশের দিবাস্বপ্ন দেখার কোন কারণ নেই। শ্রীলংকার দূরবস্থা, তারা দেউলিয়া হয়ে গেছে। আর বাংলাদেশ সমৃদ্ধশালী হচ্ছে। বাংলাদেশে প্রতিবছর প্রবৃদ্ধির হার বাড়ছে।

বাংলাদেশ নিয়ে আপনাদের দুঃশ্চিন্তা করার দরকার নেই। বিএনপি হাওয়া ভবন বানিয়ে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এনেছেন। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।