৩৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই

corona virus test kit

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কোন মৃত্যু হয়নি। এ যাবৎ করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১২ জন। রোববার (১৫ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৪১৯ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে তিন হাজার ৮৮৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৮১৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪৮ হাজার ৭৫৫টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় পাঁচ জন আইসোলেশনে এসেছেন

এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৬২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার দুই জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৭৬০ জন।