পদ্মা সেতুর উদ্বোধনী দিনে একটা ষড়যন্ত্র করবে: কাদের

obidul kader
ফাইল ছবি

পদ্মা সেতুর উদ্বোধনী দিনে শত্রুরা যাতে কোন অন্তর্ঘাত করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনী দিনেও একটা ঘটনা ঘটানোর জন্য সবাই কিন্তু মরিয়া চেষ্টা করছেন। আমাদের সাবধান থাকতে হবে, সবাই সতর্ক থাকবেন, যাতে শত্রুরা ভিতরে ঢুকে কোন সাপোর্টে অন্তর্ঘাত করতে না পারে।

বুধবার (০৮ জুন) আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রের কার্নিভাল হলরুমে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দুই তীরের জেলা সমূহের সংসদ সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে অনেক ঘটনা ঘটছে। জানি না চট্টগ্রামের কনটেইনার ডিপো তারই একটা অংশ কি না। পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে নাশকতা করার ষড়যন্ত্র আছে। ষড়যন্ত্র আছে উদ্বোধনী দিনে একটা ঘটনা ঘটানোর জন্য। তারা কিন্তু মরিয়া হয়ে চেষ্টা করবে, আমাদের সাবধান থাকতে হবে। সবাই সতর্ক থাকবেন। যাতে শত্রুরা ভেতরে ঢুকে কোনো অন্তর্ঘাত করতে না পারে।

তিনি বলেন, এই পদ্মা সেতু একদিকে যেমন শেখ হাসিনার অসীম সাহসের সোনালি ফসল, অন্যদিকে তার সততা এবং বাঙালি জাতির অহংকার এবং গৌরবের প্রতীক।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিশ্বব্যাংক আমাদেরকে দুর্নীতি এবং চুরির অপবাদ দিয়ে সরে গিয়েছিল অর্থায়ন থেকে। সেই বিশ্বব্যাংক যে অপমান করেছে শেখ হাসিনা, শেখ রেহানা,জয়, পুতুল, ববি কাউকে বাদ দেয় নাই। বঙ্গবন্ধু পরিবারকে অপমান করেছে, অপবাদ দিয়েছে। আমাদের বাঙালি জাতির বীরত্বকে, সন্মানকে অপমান করেছে। তাই আমি বলব, এই পদ্মা সেতু আমাদের শুধু সামর্থ্যের সক্ষমতার সেতু নয়, এই সেতু আমাদের অপমানের প্রতিশোধ।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন জনসাধারণ পায়ে হেঁটে পারাপার হওয়ার সুযোগ থাকতে পারে। সেতু উদ্বোধনের দ্বিতীয় দিন জনসাধারণের জন্য যান চলাচল উন্মুক্ত করে দেওয়া হবে। উদ্বোধনের দিনও কিছু যান চলাচলে সুযোগ দেওয়া হতে পারে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবু হাসনাত আবদুল্লাহ, জাতীয় সংসদের চিপ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, দলের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ, শাহজাহান খান,আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, বিএম মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, প্রচার সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপ, সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, এনামুল হক শামীম, নাহিম রাজ্জাক প্রমুখ।