জনগণের বিচারের কাঠগড়ায় একদিন দাঁড়াতে হবে

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্যের কঠোর সমালোচনা করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকারের মন্ত্রীরা বুঝে- না বুঝে বলেন যে, খালেদা জিয়াকে আদালতে যেতে হবে। খালেদা জিয়ার যদি কোন ক্ষতি হয় তাহলে সরকারকেই তার দায়-দায়িত্ব নিতে হবে। কেবল দায়-দায়িত্ব নয়, একদিন এই জনগণের বিচারের কাঠগড়ায় আপনাদেরকে দাঁড়াতে হবে।

যে আদেশে আজকে বেগম খালেদা জিয়া সাময়িকভাবে মুক্ত সেই আদেশে এবং ধারায়ই শর্ত দিয়েছেন। একমাত্র আপনারাই এ শর্ত তুলে নিতে পারেন। অযথা আদালত দেখিয়ে লাভ নাই। কারণ আদালতের নির্দেশে কিন্তু তিনি সাময়িক মুক্ত নন।

খালেদা জিয়ার চিকিৎসার শর্ত তুলে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, অনতিবিলম্বে যে বিধি-নিষেধ ও শর্ত আছে, তা তুলে নিন। যাতে বেগম খালেদা জিয়া বিদেশে উন্নত চিকিৎসা নিতে পারেন। যদি সেই শর্ত যদি তুলে না নেন এবং খালেদা জিয়ার যদি কোন ক্ষতি হয় তাহলে সরকারকেই তার দায়-দায়িত্ব নিতে হবে। কেবল দায়-দায়িত্ব নয়, একদিন এই জনগণের বিচারের কাঠগড়ায় আপনাদেরকে দাঁড়াতে হবে।