পেটে ক্ষুধার যন্ত্রণা পদ্মার ঝলমলে আলো জনগণের গলার কাঁটা

দেশের মানুষের পেটে খাবার না থাকলে, সুচিকিৎসা-শিক্ষার ব্যবস্থা না থাকলে পদ্মা সেতু দিয়ে জনগণ কী করবে এমন প্রশ্ন তুলেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, মানুষের পেটে যখন ক্ষুধার যন্ত্রণা পদ্মার ঝলমলে আলো জনগণের গলার কাঁটা তখন ওই পদ্মা সেতুর ঝলমলে আলো জনগণের কোনো কাজে আসবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশন আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে রিজভী বলেন, এ নির্বাচন বিএনপি আগেই প্রত্যাখ্যান করেছে। প্রত্যাখ্যানের যে বিষয়গুলো বলা হয়েছে তা আবারো প্রমাণিত। বিভিন্ন বুথে পাতলা কাপড় দেওয়া হয়েছে যাতে বাহির থেকে দেখা যায় কে কোথায় ভোট দিল। নৌকা মার্কা ছাড়া অন্য কোথাও ভোট দিবে বাইরে এসে হুমকি দিবে। তাহলে বোঝা যাচ্ছে, শেখ হাসিনার অধীনে নির্বাচন কেমন হবে?

পল্লী চিকিৎসক অ্যাসোসিয়েশন সংগঠনের সভাপতি এস এম মারুফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সহ-প্রচার সম্পাদক শামিমুর রহমান শামিম, বিএনপির কেন্দ্রীয় নেতা শাহজান মিয়া সম্রাট, কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে খালেদা জিয়ার সুস্থতা কামনায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাবের উদ্যোগে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আতাউর রহমান ঢালীর সভাপতিত্বে দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রুহুল কবির রিজভী আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। সঞ্চালনায় ছিলেন সাবেক ফুটবলার মেজবাহ উদ্দিন মেজু।