শেখ হাসিনার মতো দেশপ্রেমিক উপমহাদেশে নেই: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, শেখ হাসিনা অনেক পরিকল্পনাবিদ, দূরদর্শী ও সাহসী রাজনৈতিক নেতা, বিজ্ঞ অর্থনীতিবিদ। তারমতো প্রশ্নাতীত দেশপ্রেমিক রাজনীতিবিদ এই বাংলায়ও নেই, উপমহাদেশেও নেই।

বৃহস্পতিবার (২৩ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

দেশের টাকা পাচারকারীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর শিষ্য দাবি করে ইনু বলেন, এরা ডাবল চোর। এরা দেশের ভেতরে একবার চুরি করে, বিদেশে টাকা পাঠানোর জন্য আরেকবার চুরি করে। দেশে এই ডাবল চোরদের ধরার জন্য আইন আছে, মামলাও আছে। তাই এই বিদেশে পাচার করা টাকা আনার জন্য বাজেটে যে প্রস্তাব হয়েছে তা দেশের আইনের সঙ্গে সাংঘর্ষিক।

ইনু আরও বলেন, মূল্যস্ফীতি আটকাতে হবে। গরিবদের কেনার ক্ষমতা থাকতে হবে। এজন্য নিত্যপণ্যের ওপর ভর্তুকি দিতে হবে। শ্রমিকদের রেশন কার্ড দিতে হবে। কমমূল্যে খাদ্য বিক্রি করতে হবে। বাজার সিন্ডিকেট ধ্বংস করতে হবে। দুর্নীতিবাজদের সিন্ডিকেট ধ্বংস করতে হবে।

বিদেশি পরামর্শ গ্রহণে সরকারকে সতর্ক করে দিয়ে ইনু বলেন, মানবাধিকার, গণতন্ত্র, অর্থনীতি ও সমাজতন্ত্র প্রশ্নে আমাদানি করা বিদেশি প্রেসক্রিপশন দেখেন-শোনেন কিন্তু বাংলাদেশের মানুষের জন্য বাংলাদেশের মতো করে কার্যপত্র গ্রহণ করে এগোতে হবে। সুতরাং জঙ্গি দমনে র‌্যাব, এবিপিএন, বিজিবি থাকবে। তাদের