১৪ বছর ধরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা সরোয়ার

 

টানা ১৪ বছর ধরে নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন। এরই ধারাবাহিকতায় এবারও ঈদুল আযহার দ্বিতীয়দিনে সোমবার (১১ জুলাই) দুপুরে নড়াইলের নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গায় গ্রামের বাড়িতে একটি গরু কোরবানি দিয়েছেন তিনি। এ গোশত এলাকার দলীয় নেতাকর্মীসহ দুস্থ ও এতিমদের মাঝে বণ্টন করা হয়েছে। এছাড়া পরিবারের সদস্যদের নামে আরো তিনটি গরু ও ছাগল কোরবানি দিয়েছেন কাজী সরোয়ার হোসেন।

 

কেন্দ্রীয় যুবলীগ নেতা ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন বলেন, মহান আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে একটি গরু কোরবারি দিয়ে আসছি। আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে চাই। এছাড়া আমার বাবা-মা, দাদা-দাদীসহ পরিবারের অন্য সদস্যদের নামে আরো তিনটি গরু ও ছাগল কোরবানি দিয়েছি। বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে আমি প্রতি বছর কোরবানি দিয়ে থাকি। কোরবানির এ গোশত নড়াগাতি ও কালিয়া উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও এলাকার সুবিধাবঞ্চিত লোকদের মাঝে বিতরণ করেছি।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ বলেন, সারোয়ার ভাইয়ের এ ধরনের উদ্যোগ; নড়াইলের অন্য নেতাদের মাঝে দেখিনি। এতে এলাকার দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ভীষণ খুশি। এছাড়া দলীয় নেতাকর্মীসহ এলাকার গরিব-দুঃখীদের পাশে সবসময় থাকার চেষ্টা করেন সারোয়ার ভাই।

 

পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকিত হোসেন মোল্যা বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়ে রাজনৈতিক অঙ্গনে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন।

 

নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশির বলেন, যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে প্রতিবছর যে কোরবানি দিয়ে যাচ্ছেন; এতে দলীয় নেতাকর্মীরা খুশি। তার জন্য আমরা দোয়া করি।

 

কালিয়া পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান হীরা বলেন, কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন আদর্শের প্রতীক। তিনি সবসময় গণমানুষের পাশে থাকার চেষ্টা করেন। প্রতিবছর দলীয় নেতাকর্মী, পাড়া-প্রতিবেশিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর পরিবারের নামে কোরবানি দিয়ে থাকেন।

 

এদিকে কাজী সরোয়ার হোসেন রাজনীতি, সমাজসেবা ও ব্যবসায় বিশেষ অবদানের জন্য ইতোমধ্যে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জাতীয় পর্যায়ে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন-অ্যাডভোকেট কাজী নাফিউল মজিদ, বীরমুক্তিযোদ্ধা হিরু মিয়া শেখ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রবিউল ইসলাম, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাহবুব আলী খান, বাঐসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম মোল্যা, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্মসাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী, বাঐসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, নড়াগাতি থানা ছাত্রলীগের সভাপতি মঞ্জুরুল চৌধুরী, সাধারণ সম্পাদক শেখ নাসিম পারভেজ, কালিয়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাসসহ দলীয় নেতাকর্মীরা।