সিঙ্গাপুর নয়, বাংলাদেশ এখন আজিমপুরের কাছাকাছি: গয়েশ্বর

Goyessor Ray

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শ্রীলঙ্কার ঘটনা বাংলাদেশে ঘটবে এটা বলছি না। তবে বাংলাদেশে যা ঘটবে তখন পৃথিবীর মানুষ শ্রীলঙ্কার ঘটনা সবাই ভুলে যাবে। কারণ সরকার অনেক মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে। তারা বললেন, দেশকে সিঙ্গাপুর বানাবেন। কিন্তু এখন বাংলাদেশ আজিমপুরের কাছাকাছি।

তিনি বলেন, শ্রীলঙ্কায় রাজাপাকসে একাই দেশ ত্যাগ করেছেন। আমাদের এখানে প্রধানমন্ত্রী একা দেশ ত্যাগ করবেন না। আওয়ামী লীগের ওপর থেকে নিচ সবাই দেশ ত্যাগ করবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার বক্তব্যের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন নিয়ে গয়েশ্বর বলেন, নির্বাচন কমিশন নিয়ে আমরা কেন কথা বলি। আমরা তো নির্বাচনে যাব না। তবে একটা কথার উত্তর দিতে হয়। নির্বাচন কমিশন বলছে, ভোটের দিন যদি কেউ তলোয়ার নিয়ে আসে, তাহলে প্রতিপক্ষ পাল্টা রাইফেল নিয়ে নামবে। আমরা যদি তলোয়ার আর রাইফেলই হাতে নিই, তাহলে নির্বাচনের দিন পর্যন্ত অপেক্ষা করবো কেন। তার আগে আপনাদের বিদায় করবো। সাংবিধানিক পদে থেকে সন্ত্রাসকে উসকানি দিচ্ছেন তারা। জনগণের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছেন।
তিনি বলেন, দেশের মানুষ গ্যাস পাচ্ছে না। ওদিকে সরকার প্রতিবেশী দেশের সঙ্গে গ্যাস রপ্তানির চুক্তি করে। পানির জন্য কৃষকের হাহাকার আর ফেনী নদীর পানি ভারত নিয়ে যাচ্ছে। আর বর্ষায় বাঁধ খুলে দিয়ে দেশকে ভাসিয়ে দিচ্ছে।

গয়েশ্বর বলেন, লাখো নয়, কোটি জনতা বর্তমান আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য অপেক্ষা করছে। আগামী দিনে বাংলাদেশে যা ঘটবে তারপর পৃথিবীর মানুষ শ্রীলঙ্কার কথা ভুলে যাবে।