যশোরে চাঁদাবাজির অভিযোগে ৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা

mamla rai

যশোরে চাঁদাবাজির অভিযোগে শহরের বেজপাড়ার আসাদুজ্জামান বুনো আসাদ ৭ জনের বিরুদ্ধে যশোর আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার বেজপাড়া বনানী রোডের মদন কুমার সাহা বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগে তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, শহরের বেজপাড়া বনানী রোডের আসাদুজ্জামান বুনো আসাদ দও তার স্ত্রী উর্মি জামান ছেলে আশিকুজ্জামান অনিক, আসাদের ভাই সহিদুজ্জামান সাঈদ, মৃত মনিরুল ইসলামের ছেলে আরিফ হোসেন, আহম্মদ আলীর দুই ছেলে তুহিন হোনে এবং মঈন হোসেন।

মামলার অভিযোগে জানা গেছে, বেজপাড়া বনানী রোডের শান্তি শৃঙ্খলা কমিটির সদস্য ও পূজা উদযাপন কমিটির যুগ্ম সম্পাদক মদন কুমার সাহার ছেলে অমিত সাহা। আসামিরা এলাকার চিহ্নিত চাঁদাবাজ। দীর্ঘদিন ধরে আসামিরা শান্তি শৃঙ্খলা কমিটি ও পূজা উদযাপন কমিটির কাছ থেকে চাঁদা নিয়ে আসছিল। সম্প্রতি অমিত সাহা আসামিদের চাঁদা দেয়া বন্দ করে দিয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে উঠে আসামি আসাদুজ্জামান আসাদ ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। গত ২০ জুলাই অমিত সাহার বাবা মদন কুমার সাহা ও পূজা উদযাপন কমিটির এক নেতাকে বেজপাড়া মেইন রোডে পেয়ে চাঁদা দাবি করে। এ সময় অমিত সাহার পিতা দৌড়ে বাড়ি চলে যায়।

এরপর আসামিরা অমিত সাহার বাড়িতে গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে অমিতের পিতা বাইরে আসলে চাঁদার টাকা দাবি করলে দিতে অস্বীকার করায় ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর বাড়ির অন্যরা এগিয়ে আসলে তাদেরও মারপিট করে আসামিরা। আসামি আসাদসহ অন্যরা চাঁদার টাকা দাবি করে বাড়ি ঘর ভাংচুর শুরু করে। বাধ্য হয়ে আসামিদের চাঁদার ৪০ হাজার টাকা দিলে বাড়াবাড়ি না করার হুমকি দিয়ে চলে যায়।