যশোরে প্রশাসনের পক্ষ থেকে ক্ষুদ্র্র নৃগোষ্ঠীর ছাত্র ছাত্রীদের শিক্ষা বৃত্তি প্রদান

jessore map

যশোর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষুদ্র্র নৃগোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর অনন্য উদ্যোগ হিসেবে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশ্বের এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে শনিবার দুপুরে এ সব বিতরণ করা হয়।

২০জন ছাত্রীর মাঝে বাইসাইকেল ও ১৪০ জন শিক্ষার্থীর মাঝে ৬ লাখ ২৪ হাজার টাকা শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়েছে। শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা মোহাম্মদ মনোয়ার হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসমাইল হোসেন প্রমুখ। পরিচালনা করেন জেলা স্কুলের সিনিয়র শিক্ষক জামাল উদ্দিন। প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন সবাইকে শিক্ষিত হতে হবে। প্রধানমন্ত্রী শিক্ষার ক্ষেত্রে নানা মুখী কার্যক্রম বাস্তবায়ন করছেন। এতে করে লেখা পড়া করতে সমস্যা হবে না। তারপরও সমস্যা হলে সহযোগিতা করা হবে।