দেশব্যাপী সীমাহীন লোডশেডিং এর বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে যশোরে

jessore map

যশোরে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা মশিউর রহমান বলেছেন,আওয়ামীলীগ উন্নয়নের মিথ্যা ছবক দিতে জনগণের হাতে হারিকেন মোমবাতি তুলে দিয়েছে। বিদ্যুৎ উৎপাদনের নামে তারা কেবল হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। কুইকরেন্টাল কুইকরেন্টাল নামে তারা আজ দেশ তাকে অন্ধকারে নিমজ্জিত করেছে। জনগণ তাদের ধোকাবাজি বুঝে গেছে।

আওয়ামীলীগ চুরি,ডাকাতি লুটপাটে নিজেদেরকে সারা বিশ্বে শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে। গতকাল রোববার জেলা বিএনপি আয়োজিত দেশব্যাপী সীমাহীন লোডশেডিং ও জ্বালানী খাতে অবব্যস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে মশিউর রহমান আরও বলেন, শেখ হাসিনা সরকার লুপটাট কি ,কি কত প্রকার তা শিখিয়ে দিয়েছে। তার সরকারের মন্ত্রী এমপিদের চাপাবাজি গলাবাজি ছাড়া কোন কাজ নেই। দেশ কোথায় গেল সেটি তাদের কাছে মুখ্য নয়। তাদের অবৈধ মসনদ টিকে থাকলে হলো। আজ দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে তারা উন্নয়নের ধোকা দিতে দিতে দেশটাকে গভীর সংকটে নিমজ্জিত করেছে। ঘরে বিদ্যুতের নামে সীমাহীন লোডশেডিং আছে। বিদ্যুৎ গেলে আর আসে না। আজ গ্যাস বিদুৎ,জ্বালানী তেলের অভাবে দেশের শিল্প কলকারাখানা গুলো ধ্বংস হয়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলের জনগণের নাভিঃশ্বাস উঠেছে।

সর্বক্ষেত্রে হতাশা হাহাকার বিরাজ করেছে। আর আওয়ামীলীগের নেতাকর্মী থেকে শুরু করে মন্ত্রী এমপিরা জনগণের লুটপাটের টাকায় ফূর্তি করছে। জনগণ আজ ফুঁসলে উঠেছে, অচিরেই শ্রীলংঙ্কার মন্ত্রী এমপিরদের মত আওয়ামীলীগ সরকারকেও একই অবস্থা করে ছাড়বে। সমাবেশে সভাপতির বক্তৃতায় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, আওয়ামীলীগের নিশ্চিত পতন হবে। তাদের চূড়ান্ত পতনের আলামত শুরু হয়ে গেছে। জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না। আমাদের লক্ষ্য একটাই এই অবৈধ সরকারের বিদায় ঘন্টা বাজিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ,নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন প্রমুখ। প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন,নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম ও সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমূখ।