যশোরে দুই কলেজ ছাত্রীর শ্লীলতাহানি বাসের মধ্যে

যশোর নওয়াপাড়ায় একটি বাসের মধ্যে দুই কলেজছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে ওই পরিবহনের সুপার ভাইজারের বিরুদ্ধে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ছাত্রছাত্রীরা সড়ক অবরোধ করে নওয়াপাড়া নুরবাগ মোড়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন। ঘটনাটি রোববার সন্ধ্যায়। এঘটনার পর নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ গাড়িটি আটক করেছে।

ওই পরিবহনের সুপার ভাইজার মো: সবুজ (৩১) যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে। সে খুলনা -কুষ্টিয়া যাতায়াতকারি গড়াই পরিবহনের সুপার ভাইজার হিসাবে কর্মরত আছেন।

ছাত্রীদের অভিযোগ, তারা খুলনার বিভিন্ন কলেজে পড়াশুনা করে। তারা একই সময় বাসে করে নওয়াপাড়া থেকে খুলনা যাতায়াত করে থাকে। প্রায়ই খুলনা কুষ্টিয়া গড়াই পরিবহনের সবুজ নামের সুপার ভাইজার ছাত্রীদের বাসের মধ্যে শ্লীলতাহানির চেষ্টা করে। সবুজ রোববারও একই আচরণ করে। তাৎক্ষনিক ঘটনাটি ছাত্রীরা তাদের সহপাঠিদের জানালে তারা ক্ষুব্ধ হয়ে গত রবিবার সন্ধ্যায় নওয়াপাড়া নুরবাগ মোড়ে ওই বাসটি আটক করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এরপর নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে গাড়িটি আটক করে থানায় নিয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে এ ঘটনায় ওই ছাত্রীরা থানায় অভিযোগ দিলে পুলিশ মামলা নেয়নি বলে ছাত্রীরা অভিযোগ করেন।

 

অভিযোগকারী এক ছাত্রী ক্ষোভের সাথে জানান, ওরা শুধু আমাদের সাথে খারাপ আচরন করে না অন্যান্য মহিলাদের সাথেও করে থাকে। আমরা প্রতিবাদ করেছি অন্যেরা করেনা।
অভিযুক্ত সুপারভাইজার মো: সবুজ বলেন “তারা ভাড়া কম দিতে চেয়েছিল। কিন্তু আমি ভাড়া কম না নেয়ায় আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে।

নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি মো: সিদ্দিকুর রহমানের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বাসটি (গড়াই পরিবহন ঢাকা মেট্রো ব ১৪-৪৪৯৩) হাইওয়ে থানার হেফাজতে আছে বলে জানান। তবে বাসটি আটক করা হয়নি। ঘটনার বিষয়ে অভয়নগর থানার ওসির নিকট অভিযোগ দিতে বলেছি।

অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম শামীম হাসান বলেন, বাসটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে। বিষয়টি তদন্তাধীন আছে।