ওসমানী মেডিকেলের ২ ছাত্র হামলায় আহত, প্রতিবাদে সড়ক অবরোধ

সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।
সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থী বহিরাগতদের হামলায় আহত হয়েছেন। মারধরের ঘটনায় সড়ক অবরোধ করে রেখেছেন মেডিকেল শিক্ষার্থীরা। এছাড়া ধর্মঘটের ডাক দিয়েছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার রাত সা‌ড়ে ১০ টার দি‌কে সড়ক অবরোধ করে রেখেছেন তারা। একইসঙ্গে হাসপাতালের সব গেট বন্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। আহত দুই শিক্ষার্থী হলেন রুদ্র ও নাইমুর রহমান ইমন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক আহমদ মুন্তাকিম চৌধুরী বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা ধর্মঘট ডেকেছি। হামলাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত আমরা কাজে যোগ দেব না।

ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, রোববার হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর স্বজনরা কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। এরপর দুর্ব্যবহারকারী দুজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনার জেরে আজ রাতে বহিরাগতরা দুই শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, একজন নারী ইন্টার্ন চিকিৎসককে উত্ত্যক্ত করার জেরে বহিরাগতরা দুইজন শিক্ষার্থীকে আহত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সড়ক অবরোধ করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, সার্বিক পরিস্থিতি শান্ত রাখতে আইন শৃঙ্খলাবাহিনী কাজ করছে। এদিকে মেডিকেল শিক্ষার্থীরা হাসপাতালের সব গেট বন্ধ করে রাখায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কোনো রোগী প্রবেশ করতে পারছে না। ফলে তারা দুর্ভোগে পড়েছেন।