যশোরে র‌্যাবের হাতে দেশীয় ওয়ান স্যুটারগানসহ কক্সবাজারের আশিক গ্রেফতার

শহরের দড়াটানাস্থ এলাকায় আলী মঞ্জিল মার্কেটের পশ্চিম পাশে একটি দোকানের সামনে অবস্থান নিয়ে মাদকদ্রব্য বেচাকেনার জন্য অবস্থানের অভিযোগে আশিক মিয়া নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি চৌকসটিম। মঙ্গলবার দিবাগত গভীর রাত সোয়া ১২ টার সময় তাকে একটি দেশীয় তৈরী ওয়ান স্যুটারগানসহ গ্রেফতার করে। সে কক্সবাজার এলাকার উখিয়া থানার মরিচ্যাপালং গ্রামের মৃত মনির হোসেনের ছেলে। এ ঘটনায় বুধবার ৩০ আগষ্ট যশোর কোতয়ালি মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের এসআই আলমগীর হোসেন জানান,মঙ্গলবার দিবাগত গভীর রাত ১২ টার পর শহরের গাড়ীখানা রোডস্থ একটি হোটেলের সামনে অবস্থানকালে গোপন সূত্রে খবর পান দড়াটানা সংলগ্ন আলী মঞ্জিল মার্কেটের পশ্চিম পাশের্^ বনফুল দোকানের সামনে কতিপয় মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসী চাঁদাবাজ মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে সেখানে রাত সোয়া ১২ টায় পৌছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে অস্ত্র বহনকারী আশিক মিয়া পালানোর চেষ্টাকালে র‌্যাবের সদস্যরা আটক করে।

পরে তার পরিহিত প্যান্টের পকেটে থাকা একটি দেশীয় তৈরী কালো রংয়ের ওয়ান স্যুটারগান উদ্ধার করে। পরে রিকশা চালকসহ স্থানীয় লোকজনের সামনে অস্ত্র জব্দ করেন। র‌্যাবের কর্মকর্তা আরো জানান, গ্রেফতারকৃত আশিক মিয়ার বিরুদ্ধে সোনারগাঁও ও ডেমরা থানায় মাদক আইনে আলাদা দু’টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আশিক মিয়াকে যশোর কোতয়ালি মডেল থানায় সোপর্দ করে অস্ত্র আইনে মামলা দেন। বুধবার বিকেলে আশিক মিয়াকে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে সোপর্দ করলে সে অস্ত্র উদ্ধারের ব্যাপারে আদালতে স্বেচ্ছায় ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার ব্যাপারে পুলিশের কাছে স্বীকার করেছেন।