জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিলো টাইগাররা

bd criker

 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়ের বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছে বাংলাদেশের ব্যাটাররা। টাইগারের মতোই কবজির জোরে ব্যাটি চালিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে সফরকারীরা। সিকান্দার রাজা ও ভিক্টর নিয়াউচি একটি করে উইকেট পান।

শুক্রবার হারারে স্পোর্টস গ্রাউন্ড মাঠে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করতে পাঠায় জিম্বাবুয়ে। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার। ফিফটির পর রানের গতি বাড়ানোর চেষ্টায় কাটা কাটা পড়েন তামিম ইকবালের ইনিংস। সিকান্দার রাজার বলে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

এদিকে জিম্বাবুয়ের বোলারদের ওপর তাণ্ডব চালানো লিটন ৭৫ বলে অর্ধশতক ছুঁয়েছিলেন। পরের ১৪ বলে লিটন করেছেন ৩১ রান। সিকান্দার রাজার বলে সিঙ্গেল নেওয়ার পরই হ্যামস্ট্রিং চেপে ধরে শুয়ে পড়েন লিটন। আর ব্যাটিংয়ে নামতে পারেননি। স্ট্রেচারে করে তাকে নিয়ে যাওয়া হয় ড্রেসিংরুমে।

 

লিটনের মাঠ ছাড়ার পর রানের চাকা দ্রুত ঘোরাতে থাকেন মুশফিকুর রহিম ও এনামুল হক বিজয়। এর মধ্যে ৭১ রানে জীবন পেয়েও কাজে লাগাতে পারলেন না এনামুল। ৭৩ রান করে নিয়াউচির বলে ফিরে যান তিনি। শেষ পর্যন্ত ২ দুই উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুশফিক ৫২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২০ রানে অপরাজিত থাকেন।