যশোরে জেলি পুশ করা ৫০০ কেজি চিংড়ি আটক

র‌্যাব-৬ এর অভিযানে জেলি পুশ করা ৫০০ কেজি চিংড়ি মাছ জব্দ হয়েছে যশোরে। পরে ভ্রাম্যমাণ আদলতের মাধ্যমে ওই চিংড়ি মাছের মালিকদের এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর চিংড়ি মাছ ধ্বংস করা হয়।

র।‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. ক. এম নাজিউর রহমান বলেন, র‌্যাবের কাছে গোপন খবর ছিলো সাতক্ষীরা থেকে একটি ট্রাক (যশোর ট- ১১-৫৮৫৫) করে চিংড়ি মাছে জেলি পুশ করে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। এরই ভিত্তিতে বুধবার (২৪ আগস্ট) রাত সাড়ে ১১টায় একটি টিম শহরতলীর রাজারহাটে সড়কে চেকপোস্ট বসান। এখানে ট্রাকটি আসলে গাড়ি তল্লাশি করে ৩৩টি ককসিট ভর্তি মোট ৫০০ কেজি চিংড়ি উদ্ধার হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত ২০০৮ সালের মৎস্য পণ্য পরিদর্শন মান নিয়ন্ত্রণ আইন ৪(৫) ধারায় ওই চিংড়ি মাছের মালিক সাতক্ষীরার শ্যামনগরের রোকনকে ৬০ হাজার, দেবহাটার পারুলিয়ার হাসানকে ৩০ হাজার ও রোকনকে ১০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

যাতে জেলি পুশ করা ছিল। এটি যশোর সদর উপজেলার মৎস্য কর্মকর্তা (পরিদর্শক) ও মান নিয়ন্ত্রক লিপ্টন সরকার নিশ্চিত করেন। চিংড়ি মাছের শরীরে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা হয়। যা মান সম্মত না ও মানবদেহের জন্য ক্ষতিকর।