যশোরে চার বিএনপির নেতার বাড়ি ভাংচুরের প্রতিবাদে সংবাদ সন্মেলন

যশোরে জয় বাংলা স্লোগান দিয়ে বিএনপি’র খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবুসহ চার বিএনপি নেতার বাড়িতে ইট পাটেল নিক্ষেপ করে ভাঙচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

বিএনপি নেতৃবৃন্দ জানান, রাত দেড়টার দিকে আকস্মিক একদল লোক অনিন্দ্য ইসলাম অমিতের বাসার সামনে জড়ো হয়। এরপর জয় বাংলা স্লোগান দিয়ে বাড়ির ভেতরে ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে বাড়ি কাঁচের জানালা গুলো ভেঙে চুরমার হয়ে যায়। এরপর যশোর জেলা বিএনপি’র সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকন এবং আহ্বায়ক কমিটি’র সদস্য মিজানুর রহমান খানের বাসভবনে একইভাবে স্লোগান দিয়ে হামলা চালানো হয়েছে। ৩০ থেকে ৩৫ জনের একটি দল একটি মাইক্রোবাস, দুটি প্রাইভেটকার ও মোটরসাইকেল নিয়ে হামলায় অংশ নেয়।

বিএনপি’র খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত জানান, হামলার বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। অতীতেও আন্দোলন সংগ্রামের সময় ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা জয়বাংলা স্লোগান দিয়ে এ ধরনের হামলা চালিয়েছিল। যা যশোরবাসীসহ সারাদেশের মানুষ জানে। তিনি বলেন, আমি স্পষ্টভাবে বলছিলে ধরনের হামলা চালিয়ে আমাদেরকে রাজপথের আন্দোলন থেকে বিরত রাখা সম্ভব না। হামলা ভাংচুরের প্রতিবাদে দুপুরে বিএনপির পক্ষ থেকে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সন্মেলনের আয়োজন ও বিকেলে এক বিক্ষোভ মিছিলের মাধ্যমে ঘটনার প্রতিবাদ জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে যশোর পুলিশের মুখপাত্র ডিবির ওসি রুপম কুমার সরকার জানান, হামলার বিষয়ে তিনি কিছুই জানেন না।