যশোরের ঝিকরগাছা ডাকাতি মামলায় আরো ৬টি ব্যাটারি ও টাকা উদ্ধার

jessore map

যশোরের ঝিকরগাছা বাজারে ডাকাতি ও হত্যা মামলার ৪ আসামি রিমান্ডে গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। তাদের দেয়া তথ্য অনুযায়ি ৬ টি ব্যাটারি ও নগদ ১২ হাজার টাকা উদ্ধার করা হয়। আসামিরা হচ্ছে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামের ইউনুছের ছেলে শাওন ইসলাম @ সোহাগ (২২) পটুয়াখালী জেলা সদরের সেহাকাঠি গ্রামের লোকমান মৃধার ছেলে মাহাতাব মৃধা (২০) বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার বিহারীপুর গ্রামের মৃত কাঞ্চন তালুকদারের শামীম তালুকদার (৩৭) ও পটুয়াখালী জেলা সদরের সেহাকাঠি গ্রামের সিরাজ খাঁর ছেলে রিয়াজ খাঁ (৪২)।
মামলার তদন্ত কর্মকর্তা যশোর ডিবি পুলিশের এস আই মফিজুল ইসলাম ২৪ আগস্ট আদালতে রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২৮ আগস্ট ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।
৩০ আগস্ট ৪ আসামিকে জেলাখানা থেকে নিয়ে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করলে আসামিরা চোরাই ও অনুদ্ধারকৃত মালামাল সম্পর্কে গুরুত্বপূর্ন তথ্য প্রদান করে। আসামিদের দেয়া তথ্য মতে নারায়ণগঞ্জ ও ঢাকা শ্যামপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আসামিদের দেয়া তথ্য মতে নারায়ণগঞ্জ ও ফতুল্লা থানার দেলপাড়া এলাকায় স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনাকালে তদন্তে প্রাপ্ত আসামি চোরাই মালামাল বিক্রয়কারি বরিশাল বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামের ইউনুচ গাজির ছেলে শহীদ গাজি বর্তমানে নারায়নগঞ্জ ফতুল্লা মডেল থানা শহীদুলের বাড়ির বাড়াটিয়া পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির চাদ দিয়ে পালিয়ে যায়। পরে ওই ভাড়া বাড়ি অভিযান পরিচালনা করে রিমান্ড প্রাপ্ত আসামি শাওন ওরফে সোহাগের স্বীকারোক্তি ও নিজ হাতে বের করে দেয়া মতে চোরাই মালামালে মধ্যে ১২ হাজার টাকা ২ সেট পুরাতন গাড়ির হেড লাইট ২টি স্প্রিং পাতি বুধবার রাতে (৩১ আগস্ট) উদ্ধার করা হয়। ওই ঘরে তল্লাসীকালে আসামি সোহাগ গাজির বিরুদ্ধে একাধিক তদন্তাধীন ও বিচারাধীন মামলার তথ্য প্রমান পাওয়া যায়। সোহাগগাজির নামে ঢাকা, নারায়ন গঞ্জ, বরিশাল, ঝালকাঠি, মুন্সিগঞ্জ, ডিএমপি মুগদা, চট্টগ্রাম, যশোর কোতয়ালি ও ঝিকরগাছা থানায় হত্যা ডাকাতি ও চুরিসহ অন্তত ২০ টি মামলা রয়েছে। এচাড়া আসামি সোহাগ গাজি, শামীম তালুকদার ও মাহাতাব মৃধার স্বীকারোক্তি মতে ও হাজতী আসামি এমদাদুলের দেয়া তথ্য মোতাবেক রিমান্ড প্রাপ্ত আসামি সোহাগ গাজিকে সাথে নিয়ে ৩১ আগস্ট ঢাকা কেরানিগঞ্জ মডেল থানার বন্দ ডাকপাড়া চৌরাস্তা মোড়ের জনি টায়ার সংলগ্ন সরদার ব্যাটারি হাউজে অভিযান চালানো হয়। সেখান থেকে ৬ টি হামকো ব্যাটারি উদ্ধার করা হয়। ব্যাটারি গুলি ১৪ আগস্ট ঝিকরগাছা অটো ইলৈট্রিক্যাল ওয়ার্কসপের তালা কেটে আড়াই লাখ টাকার ব্যাটারি লুট করে নিয়ে যায়।
তদন্ত কর্মকর্তা এস আই মফিজুল ইসলাম আরো জানান, আসামিরা বাসমান অবস্থায় দেশের বিভিন্ন অঞ্চলে ভাড়া বাড়িতে বসবাস করে। বিভিন্ন ছদœনাম ব্যবহার করে দেমের বিভিন্ন অঞ্চলে চুরি ডাকাতি সংগঠন করে বলে তথ্য প্রমান পাওয়া যায়। ৩১ আগস্ট রিমান্ড শেষে ১ সেপ্টেম্বর আসামিদের আদালতে সোপর্দ করা হয়।