‘মাঠে থাকা রাজনৈতিক দল নিয়ে সরকার গঠন করবে বিএনপি’

গণতন্ত্র উদ্ধারে যে সব রাজনৈতিক দল আমাদের আন্দোলনের সাথে মাঠে থাকবে তাদের সবাইকে নিয়ে আগামী দিনে বিএনপি জাতীয় সরকার গঠন করবে। বিএনপি এককভাবে আর সরকার চালাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি।

শনিবার দুপুরে পর্যটন মোটেলে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেল আয়োজিত জবাবদিহিতামুলক রাষ্ট্র গঠনে অবাধ-নিরপেক্ষ নির্বাচনোত্তর একটি জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য বিষয়ে মতবিনিময় সভা একথা বলেন তিনি।

এ্যানি আরো বলেন, জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য বিষয় নিয়ে বিভিন্ন বিভাগীয় শহরে সেই অঞ্চলের বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দের মতামত নিচ্ছি, কিভাবে বিষয়টিকে আরো বেশি গ্রহণযোগ্য করে তোলা যায়। এ মতবিনিময় সভায় বর্তমান রাজনীতি, গণতন্ত্র, সংসদসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন আলোচকবৃন্দ।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওসের জমির, কেন্দ্রীয় সদস্য ফরহাদ হোসেন আজাদ, বিএনপি মিডিয়া সেলের সদস্য কাদের গণি চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, এডভোকেট আফতাব উদ্দিন, ড. ফেরদৌস রহমান, ডাঃ তাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক একেএম মইনুল হক, সুজন রংপুর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, শিক্ষাবিদ ড. রোকনুজ্জামান, ডাঃ তাজুল ইসলাম, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছালেকুজ্জামান ছালেক, রংপুর জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামু, সদস্য সচিব এডভোকেট মাহফুজ উন নবী ডন, কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাজভিরুল ইসলাম, সাবেক এমপি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী,সুশীল সমাজের নেতা ফারুক হোসেন প্রমুখ।