আর সময় নেই, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে : ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বাংলাদেশের মানুষের মন থেকে অনেক দূরে চলে গেছেন। আর সময় নেই, বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ, এই সরকার আজ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, তারা আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও জোড়পুকুর খেলার মাঠের পাশের সড়কে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বাংলাদেশের মানুষের মন থেকে অনেক দূরে চলে গেছেন। আর সময় নেই, বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ, এই সরকার আজ জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, তারা আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। যারা আমাদের স্বাধীনতার সমস্ত আশা-আকাঙ্ক্ষাকে কেড়ে নিয়েছে, যারা আমাদের সন্তানদের হত্যা করেছে, রুটি-রুজি বন্ধ করে দিয়েছে, কৃষক, খেটে খাওয়া মেহনতি মানুষের পেটের ভাত কেড়ে নিয়েছে। তাদের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না।

তিনি আরও বলেন, আমরা ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধ করেছিলাম। স্বপ্ন দেখেছিলাম একটি সুখি-সমৃদ্ধ বাংলাদেশ তৈরি করব, গণতন্ত্র থাকবে, প্রতিবাদ করতে পারব, কথা বলতে পারব, সভা-সমাবেশ করতে পারব। সাধারণ মানুষকে মোটা কাপড়, মোটা ভাত দিতে পারব। আওয়ামী লীগ কী করেছে, সেই ৭২ থেকে ৭৫ সাল, এখন আবার এই সময়ে তারা আমাদের সেই স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে।