জনগণের আক্রোশ থেকে কেউ রেহাই পাবে না: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সারা দেশের মানুষ উত্তাল হয়ে উঠেছে, আর কোনো ব্যারিকেড দিয়ে রাখতে পারবেন না। আজ যারা ফালতু কথা বলছে, হত্যা করার পরেও যারা নানাভাবে বিভ্রান্তি ছড়াচ্ছে— জনগণের আক্রোশ থেকে কেউ রেহাই পাবে না।

রোববার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমানে দেশের যে পরিস্থিতি এই পরিস্থিতি আর চলতে দেওয়া যাবে না। গুলি করবেন? সেই গুলিতে শরীর থেকে রক্ত ঝরবে। সেই রক্ত যে মাটিতে পড়বে সেই মাটি আরও তেজস্বী হয়। সেই মাটি অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধে আরও অঙ্গীকারবদ্ধ হয়। নারায়ণগঞ্জের এবং মুন্সিগঞ্জের দুই শাওন, ভোলার আব্দুর রহিম, নূরে আলমের যে রক্ত ঝরেছে, নিশ্চয়ই এটা বৃথা যাওয়ার জন্য নয়।

বিএনপির এই মুখপাত্র বলেন, জনগণ প্রস্তুত হয়ে আছে চূড়ান্ত আঘাতের জন্য। প্রধানমন্ত্রী আপনি বন্দুক দিয়ে জনগণের শক্তিকে দমাতে পারবেন না। সেই রাইফেল জনগণের শক্তি কোন দিকে ঘুরিয়ে দেবে, সেটা চিন্তা করে কথা বলবেন। এখনো সময় আছে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

নির্বাচন কমিশনার শেখ হাসিনার চাকর বাকর মন্তব্য করে রিজভী বলেন, এরা নির্বাচন কী করবে? শেখ হাসিনা যদি ‘এ’ কে ‘বি’ বলে এরাও ‘বি’ বলবে। শেখ হাসিনা যদি দিনকে রাত বলে এরা তাই বলবে। তাই এই সমস্ত চাকর বাকরদের দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তত্ত্বাবধায়ক সরকার এসে সবার গ্রহণযোগ্য একটা নির্বাচন কমিশন গঠন করবে, সেই নির্বাচন কমিশনের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গে রিজভী বলেন, যিনি তার জীবনের সব সুখ শান্তি বিসর্জন দিয়ে গণতন্ত্রের পক্ষে জনগণের হয়ে আজীবন সংগ্রাম করেছেন এবং এই সরকারের নির্যাতন সহ্য করছেন; এখনো বন্দি হয়ে আছেন। তারপরও তিনি মাথা নত করেননি। এই উন্নত মাথার আদর্শ অনুসারী আমরা। সেই মাথা আরও উন্নত হবে শেখ হাসিনার মাথা থুবড়ে পড়বে জনগণের আদালতে।

তিনি আরও বলেন, জনগণ বলছে, আওয়ামী লীগ এখন বদ্ধপাগলের দল। আমি বলব, বদ্ধপাগলের দল না, ধান্দার দল, ধান্দাবাজির পাগল। একটা হচ্ছে বদ্ধপাগল আর একটা হচ্ছে ধান্দার পাগল। ধান্দার পাগল হচ্ছে আবোল তাবোল বকবো কিন্তু স্বার্থ আদায় করে নেব। আওয়ামী লীগ হচ্ছে এরকম ধান্দার পাগল।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, শ্রমিক নেতা আনোয়ার হোসেইন, হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা দলের শহিদুল ইসলাম মিলন, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ফারুক রহমান, বিএনপির নিপুণ রায় চৌধুরী, কে এম রকিবুল ইসলাম রিপন, আহসান কবির, অ্যাডভোকেট উম্মে সালমা সুমি প্রমুখ।