বেনাপোলে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

নানা কর্মসুচির মধ্যে দিয়ে বেনাপোলে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন এর উদ্যেগে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া মাহফিল, আলোচনা কেককাটা, বৃক্ষরোপন ও এতিম খানায় খাদ্য বিতরন করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম লিটন।
বুধবার বেলা ১১ টার সময় বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন উপলক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইলিয়াছ আযম।
প্রধান অতিথি সাবেক মেয়র আশরাফুল আলম লিটন বলেন, জাতির জনক কঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৬৮২ দিন জেল খেটেছেন যে জাতির জন্য, লড়াই সংগ্রাম করে একটি ভুখন্ডর জন্য, একটি লাল সবুজের পতাকার জন্য একটি স্বাধীন সার্বোভৌম রাষ্ট্রের জন্য। অথচ সেই নেতাকে মাত্র সাড়ে তিন বছরের মধ্যে এদেশের পাকিস্তানীদের প্রেতাত্নারা স্বপরিবারে হত্যা করে। জাতির জনকের কন্যা তখন ছিল বিদেশে। তিনি দেখলেন তার পিতার স্বপ্ন আস্তে আস্তে ধুলিস্যাৎ হয়ে যাচ্ছে। দেশের মানুষ দুর্ভিক্ষে হাহাকার করছে। তখন তিনি পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে আসলেন দেশে। দেশে এসে নানা ষড়যন্ত্রের মধ্যে দিয়ে তিনি হাজার হাজার পাহাড়ী মেঠো পথ হেটে বাংলাদেশ আওয়ামীলীগকে সুসংঠিত করে ক্ষমতায় আসলেন ১৯৯৬ সালে। আজ সেই নেত্রী আমাদের মমতাময়ী মাতা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন। আমাদের আজ আনন্দের দিন।
তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে বিশ্বের দরবারে অনেক উচুঁতে নিয়ে গেছেন। তিনি পৌছে গেছেন অনন্য উচ্চতায়। আজ বাংলাদেশে প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা বিশ্বের মধ্যে দ্বীতিয় প্রধান মন্ত্রীর সন্মান পেয়েছেণ। তিনি বলেন শেখ হাসিনার সুস্থ্য থাকার সাথে দেশের সকল মানুষের ভাগ্য জড়িয়ে আছে। শেখ হাসিনা মানেই উন্নয়ন, শেখ হাসিনা মানে অসাম্প্রদায়িক দেশ, শেখ হাসিনা মানে আনন্দ- উৎসব। আমরা দোয়া করি তিনি সব সময় সুস্থ্য থাকবেন, তার হাত দিয়ে বাংলাদেশ আরো সমৃদ্ধি ও উন্নতির দিকে এগিয়ে যাবে।
এরপর বেলা ১ টার সময় তিনি বেনাপোল তালশারী একটি এতিম খানায় খাবার বিতরন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা বনও পরিবশে বিষয়ক সম্পাদক শেখ সারোয়ার, কোষাধ্যাক্ষ খোদাবক্স, বেনাপোল পৌর আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি রহমত আলী, আওয়ামী নেতা মোজাফফার হোসেন, উলাশী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বেনাপোল পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ প্রমুখ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন যশোর জেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরামের কার্যকরি সদস্য জাকির হোসেন আলম।