এসএসসির প্রশ্নফাঁস: আরও দুই শিক্ষক রিমান্ডে

 

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক আমিনুর ইসলাম রাসেল ও জোবায়ের হোসেনকে দুই দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল আদালত।

রোববার সকালে ভূরুঙ্গামারী আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট মো. সুমন আলী রিমান্ডের এই আদেশ দেন।

গত বৃহস্পতিবার এই মামলার প্রধান আসামি একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব লুৎফর রহমানের তিন দিনের রিমান্ডের আদেশ দেন এ আদালত। একইদিন দুই সহকারী শিক্ষকের তিনদিনের করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আজ শুনানি শেষে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

প্রশ্নফাঁসের ঘটনায় নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ পাঁচ শিক্ষক ও এক কর্মচারীকে গ্রেপ্তার করে ভূরুঙ্গামারী থানা পুলিশ। মামলার এক আসামি ওই বিদ্যালয়ের অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছেন। গ্রেপ্তারকৃতরা জেল হাজতে রয়েছেন। তাদের সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি।

 

একই ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একাধিবার ঘটনার সরেজমিন তদন্ত করেছে দিনাজপুর শিক্ষাবোর্ড গঠিত তদন্ত দল।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভূরুঙ্গামারী থানার পুলিশ পরিদর্শক আজহার আলী জানান, রিমান্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত শুনানি শেষে রাসেল ও জোবায়েরের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। মামলার প্রধান আসামি প্রধান শিক্ষকের তিন দিনের রিমান্ড শেষে আজ আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার তদন্ত কাজ চলমান রয়েছে বলেও জানান তদন্তকারী এই কমকর্তা।