যশোরের মণিরামপুর বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১১ জন আসামি আদালতে আত্মসমর্পণ

mamla rai

যশোরের মণিরামপুর থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলার ১১ জন আসামি বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করলে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক। যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমরান আহমেদ এই আদেশ প্রদান করেন।

আত্মসমর্পণকারী আসামিরা হলেন, মণিরামপুর উপজেলার জালঝাড়া গ্রামের রাজু হোসেন, ইসমাইল হোসেন, হারেরগাতি গ্রামের ওমর ফারুক, চালকিডাঙ্গার নাহিম হোসেন, বাবু, মেহেদী হাসান, আকাশ হোসেন, দেলুয়াবাটি গ্রামের আবু নাঈম, কর্ন্দকপুর গ্রামের আসাদুজ্জামান, জয়পুর গ্রামের ফেরদৌস হোসেন ও সদর উপজেলার কামালপুর গ্রামের হোসাইন।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট মণিরামপুর উপজেলার জালঝাড়া পূর্বপাড়ার গোলাম আজমের ছেলে তারেক হোসেন ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করে মণিরামপুর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, গত ২৬ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে আসামিরা জালঝাড়া পূর্বপাড়ায় আসামি রাজু হোসেনের বাড়ির সামনে বর্তমাস সরকারের উন্নয়নমূলক কর্মকা- ব্যাহত করতে লাঠিসোটা নিয়ে অবস্থান করছিলেন। এ সময় সেখান দিয়ে যাবার সময় তারেক হোসেন মোবাইল ফোনে গ্রামের বড়ভাই নিশাতের সাথে কথা বলছিলেন। মোবাইল ফোন করে পুলিশকে খবর দিচ্ছেন এই ভেবে আসামিরা তাকে কুপিয়ে জখম করেন। পরে চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। এ ঘটনায় তারেক হাসান থানায় মামলা করলে উল্লিখিত ১১ জন আসামি বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।