বিএনপির ৪২ নেতাকর্মীর পদত্যাগ

bnp logo

কুড়িগ্রামের উলিপুরে বিএনপির ৪২ জন নেতাকর্মী পদত্যাগ করেছেন। বিএনপির দলদলিয়া ইউনিয়ন কমিটির সভাপতি মো. শাজাহান আলী, সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী শাহফকির, সহ-সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মোহাম্মদ গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাই সরকার ও সংগঠনিক সম্পাদক আবু শাকেরসহ ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির এই ৪২ নেতাকর্মী সম্প্রতি একযোগে পদত্যাগ করেন।

ইউনিয়ন কমিটির পুনর্গঠনে উপজেলা কমিটির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগে এই পদত্যাগ বলে জানিয়েছেন ইউনিয়ন কমিটির সভাপতি শাজাহান আলী। তিনি বলেন, এ ঘটনায় ইউনিয়ন নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

 

জানা গেছে, বিএনপি উলিপুর উপজেলা শাখার তত্ত্বাবধানে ২০২০ সালের ৭ জানুয়ারি কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে দলদলিয়া ইউনিয়ন কমিটির সভাপতি মো. শাজাহান আলী ও সাধারণ সম্পাদক গোলাম হোসেন নির্বাচিত হন। এরপর থেকে তারা দায়িত্ব পালন করে আসছিলেন। গত ১৫ আগস্ট উপজেলা বিএনপির সভাপতি হায়দার আলী মিয়া ও সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বুলবুল স্বাক্ষরিত এক চিঠিতে দলদলিয়া ইউনিয়ন কমিটি থেকে সাধারণ সম্পাদক গোলাম হোসেনকে বাদ দিয়ে সোলায়মান বখসীকে সাধারণ সম্পাদক করে কমিটি পুনর্গঠন করে ইউনিয়ন নেতৃবৃন্দ বরাবর চিঠি পাঠানো হয়। কমিটির বিষয়টি কর্মীদের মাঝে জানাজানি হলে ব্যাপক প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদে ইউনিয়ন কমিটি জরুরি বৈঠকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে একযোগে ৪২ জন পদত্যাগ করেন।

 

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি হায়দার আলী মিয়া জানান, কর্মীরা অভিমান করে পদত্যাগ করেছে। এ সমস্যা দ্রুত সমাধান হবে।

 

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বুলবুল বলেন, সাংগঠনিক পদ থেকে যারা পদত্যাগ করেছেন বলে দাবি করা হচ্ছে তাদের অনেকে বিষয়টি জানেন না। তাদের মধ্যে অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। তাদের পদত্যাগপত্র পেয়েছি তবে গ্রহণ করা হয়নি।