যশোরে দেশিয় অস্ত্রের কারাখানার সন্ধান, অস্ত্রসহ আটক তিন 

যশোর শহরের অম্বিকা বসুলেনের রাঙ্গমাটি গ্যারেজের পাশে নিউ বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং কারখানায় দেশিয় অস্ত্রের কারাখানা আবিস্কার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এই অস্ত্রের কারখানার সন্ধান পায় পুলিশ। এসময় অস্ত্র তৈরির তিন কারিগরকে আটক করেছে পুলিশ।

অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি নাইন এমএম পিস্তল (দেশিয় তৈরি), ৫ রাউন্ড গুলি ও ৮টি ম্যাগজিন। আটক তিনজন হলেন, সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে দোকান মালিক আব্দুল কুদ্দুস (৪২), একই গ্রামের ফারুক হোসেনের ছেলে সুমন হোসেন (২০) এবং শহরের বেজপাড়া এলাকার এলাহী বক্সের ছেলে আজিজুল ইসলাম (৪০)।

ডিবি পুলিশের জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে ওই ওয়ার্কসপে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির প্রমাণ পাওয়া যায়। এরপর সেখান থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এর আগে বেশ কয়েকবার তিনি সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। রাত ১০টা পর্যন্ত ওয়ার্কসপে অভিযান চলছিলো। এলাকার লোকজন ডিবি পুলিশের অভিযানের সংবাদ পেয়ে হতবাক হন। প্রকাশ্যে এই ভাবে কোন ব্যবসা প্রতিষ্ঠানে অস্ত্র তৈরি হতে পারে এটা অনেকের অজানা ছিলো।

ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানিয়েছেন, বিষয়টি নিয়ে আমরা আরো তদন্ত করবো। এই ভাবে আরো অস্ত্র তৈরি হয়েছিল কি-না বা এর সাথে কারা জড়িত তা তদন্ত করে দেখবো।

আটক তিনজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে। এ অস্ত্র তারা কোথায় বিক্রি করে সেবিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে তিনি জানিয়েছেন।