সুষ্ঠু নির্বাচন অসম্ভব, প্রমাণ গাইবান্ধা: জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে প্রমাণ হয়েছে, কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন অসম্ভব। নির্বাচন কমিশন (ইসি) চাইলেও নিরপেক্ষ ভোট সম্ভব নয়। সরকারি দলকে খুশি করতে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন অনিয়মকেই নিয়মে পরিণত করে।

বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, ইভিএমের দোষ না থাকলেও যারা যন্ত্রটি পরিচালনা করেন তাঁরা নিরপেক্ষ নন। নির্বাচন পরিচালনাকারী মাঠ প্রশাসন সরকারের আনুকূল্য পেতে ব্যস্ত। তাই সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা নেই। নির্বাচনে সরকার সমর্থকরা প্রতিদ্বন্দ্বিতা সহ্য করতে পারে না। প্রতিটি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে চায় সরকার। প্রতিদ্বন্দ্বিতা করলে হামলা ও মামলার শিকার হতে হয়।

শনিবার রাজধানীর উত্তরখান কলেজিয়েট স্কুল মাঠে থানা জাপার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন তিনি। জিএম কাদের বলেন, ডলারের অভাবে জ্বালানি কিনতে পারছে না সরকার। বিদ্যুৎ দিতে পারছে না। কলকারখানা বন্ধ হয়ে যাচ্ছে। এতে বেকার বাড়ছে। শিশুখাদ্য কিনতে পারছে না মা-বাবা। বাজারে আগুন লেগেছে। মানুষ দোজখের আগুনে জ্বলছে।

জাপা চেয়ারম্যান বলেন, উন্নয়ন আর মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট চলছে। সম্ভাব্যতা যাচাইয়ে দুর্নীতির কারণে একটি প্রকল্পও নির্ধারিত সময়ে সম্পন্ন হচ্ছে না। সময় ও ব্যয় বাড়ছে। এগুলো আর লাভজনক হবে না।

উত্তরখান থানা জাপার আহ্বায়ক মাহমুদুল হাসান আলালের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন মহানগর উত্তরের আহ্বায়ন শফিকুল ইসলাম সেন্টু।