ঝিনাইদহে বিশ্ব খাদ্য দিবস পালিত

‘সামাজিক সুরক্ষা কর্মসূচির বরাদ্দ বাড়াও খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য কমাও’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে বিশ^ খাদ্য দিবস পালিত হয়েছে।
খাদ্য অধিকার ঝিনাইদহ জেলা কমিটির আয়োজনে সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের নিকট তাদের দাবী সম্বলিত স্মারকলিপি পেশ করেন। পরে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক মনিরা বেগম, পদ্মা সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুর রহমান, খাদ্য অধিকার ঝিনাইদহ জেলা কমিটির সদস্য বশির আহম্মেদ, হাফিজুর রহমান, নাছির উদ্দিন বিম্বাস, পদ্মা ইয়ুথ ইনেসিয়েটিভ’র সহকারী সমন্বয়কারী মেহেদী হাসানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
বক্তারা, সামাজিক সুরক্ষা কর্মসূচীতে নতুন দরিদ্রদের অন্তর্ভুক্ত করা এবং কর্মসূচীতে আর্থিক ও খাদ্যপণ্যের বরাদ্দ বৃদ্দি করা, মুল্যের স্থিতিশীলতা ধরে রাখতে পাইকারী ও খুচরা উভয় ক্ষেত্রে কঠোরভাবে বাজার তদারকি নিশ্চিত করা, দ্রব্যমুল্যের বাজার নিয়ন্ত্রণে ‘মুল্য কমিশন’ গঠনের উদ্যোগ গ্রহণ করাসহ নানা সুপারিশ প্রদাণ করেন।