যবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

ভাযাত্রা, শেখ রাসেল জিমনেসিয়ামে অবস্থিত শহিদ শেখ রাসেল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কাটা, কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এর শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে।
শেখ রাসেল-এর জন্মদিন উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হতে শেখ রাসেল জিমনেসিয়াম পর্যন্ত আনন্দ শোভাযাত্রা করেন। পরে শেখ রাসেল জিমনেসিয়ামে অবস্থিত শহিদ শেখ রাসেল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শখ রাসেল-এর জন্মদিন উপলক্ষে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মো. আকরামুল ইসলাম।
এসব অনুষ্ঠানে যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. ইকবাল কবীর জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ্ আল মামুন, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, যবিপ্রবির জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। #