যশোরে পর্যটন ট্যুরস এন্ড ট্রাভেলসের ৫ কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার মামলা

পর্যটন ট্যুরস এন্ড ট্রাভেলসের নিয়োগ ও জামানতের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে যশোরের আজিজুর রহমান ডেভিটসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার চৌগাছার নগরবর্ণি গ্রামের হযরত আলীর ছেলে তামিম হাসান বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক ইমরান আহমেদ অভিযোগটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, পর্যটন ট্যুরস এন্ড ট্রাভেলস মহাখালির ডাইরেক্টর অব এডমিন ইব্রাহিম হোসেন, এমডি জহির উদ্দিন বাবর, স্মার্ট মেডিকেল টুরিজম এন্ড কনসালটেন্সি প্রতিনিধি যশোর শহরের রেলরোডের সোনিয়া রহমান, যশোর সদরের পাঁচবাড়িয়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে টিটো ও ইছালী গ্রামের বজলে রহমানের ছেলে যশোর অফিস প্রধান আজিজুর রহমান ডেভিট।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২০ সালের ৮ অক্টোবর যশোর থেকে প্রকাশিত দৈনিক পত্রিকায় পর্যটন ট্যুরস এন্ড ট্রাভেলসের নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেদন করেন ইঞ্জিনিয়ার তামিম হাসানসহ আরও অনেকে। শহরের দড়াটানাস্থ আলী মঞ্জিলের অফিসে লিখিত ও মৌখিক পরীক্ষা দিয়ে তামিম উর্ত্তীণ হন। ওই বছরের ১৪ নভেম্বর তিনি সিনিয়র এক্সজিকিউটিভ হিসেবে নিয়োগপত্র পান। আসামি টিটোর কথামত চাকরিতে যোগদানের জন্য জামানত হিসেবে ২ লাখ টাকার চেক জমা দেন তিনি। পরবর্তীতে আসামিদের তামিমসহ অন্য নিয়োগ পাওয়া প্রার্থীদের ঢাকায় নিয়ে দুই মাস প্রশিক্ষণ দেন। প্রশিক্ষণ শেষে দুই মাসের বেতন চায়লে কতৃপক্ষ পরবর্তী দ্ইু মাসসহ চারমাসের বেতন একসাথে দিবে বলে সকলকে ছুটি দিয়ে বাড়ি পাঠিয়ে দেন আসামিরা। এরপর ঢাকা অফিস তাদের পোস্টিং দেয়ার কথা থাকলেও তারা আর কোন যোগাযোগ করেনি। পরবর্তীতে আসামিদের কাছে জামানতের ২ লাখ টাকা ও বেতনের ৩লাখ ৪৮ হাজার টাকা না দিয়ে আসামিরা প্রতারণা করে আত্মসাত করেছেন।