যশোরে মাদক মামলায় একজনের পাঁচ বছরের জেল

যশোরের নিউ মার্কেট এলাকা থেকে ৮০ বোতল ফেনসিডিলসহ আটক বাবুর পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার অতিরিক্ত দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামি বাবু মন্ডল চৌগাছা উপজেলার বুড়িন্দিয়া গ্রামের মৃত রাহাদ আলী মন্ডলের ছেলে। বিষয়টি নিশ্চিত করছেনে এ পিপি ভীম সেন দাশ।
আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ২৪ জুন রাত যশোর সদর পুলিশ ফাঁড়ি সদস্যরা জানতে পারে নিউ মার্কেট এলাকায় ঈগল পরিবহনের ভেতরে এক ব্যক্তি মাদক নিয়ে অবস্থান করছে। তাৎক্ষনিক পুলিশের একটি টিম নিউমার্কেট এলাকায় হাজির হয়। এরপর ঈগল কাউন্টারের সামনে থাকা ঈগল পরিবহনে তল্লাশি চালায়। সে সময় বাবুর আচরন সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এক পর্যায় বাবু স্বীকার করে তার পায়ের কাছে থাকা একটি ব্যাগে ফেনসিডিল রয়েছে। রাত ১২টা ১০ মিনিটে পুলিশ বাবুকে ৮০ বোতল ফেনসিডিলসহ আটক করে।
এ ঘটনায় সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারেস শিকদার বাদী হয়ে বাবুর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে কোতোয়ালি থানায় মামলা করেন। ২০০৯ সালের ২৮ জুলাই কোতোয়ালি থানার এসআই মোঃ নাজমুল বাবুকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। মঙ্গলবার আদালত এ মামলার রায় ঘেষনা করেন। রায়ে আসামিকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আদেশ দেন। #