যশোর আরবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন বুধবার

jessore ec map

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আজ বুধবার (২ নভেম্বর)।
নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহারুল ইসলামের বিপক্ষে শহীদুজ্জামান শহীদ ও আসাদুজ্জামান খোকন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। ইউনিয়নের ৩২ হাজার ৮০০ ভোটার ১৬টি কেন্দ্রে ইভিএমে মাধ্যমে ভোট প্রদান করবে বলে জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান।
জেলা নির্বাচন অফিস সূত্রে, চলতি বছরের পহেলা জানুয়ারি নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ মাসের মাথায় গত ১৩ জুন তিনি মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে। পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করলে নির্বাচনী আমেজ সৃষ্টি হয় ইউনিয়নে।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, আরবপুর বাসিন্দাদের আমরা সুষ্ঠু, সুন্দর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে চাই। ১৬টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। তবে এবার প্রার্থীরা ভোট কেন্দ্রে একবারের বেশি প্রবেশ করতে পারবে না। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এক প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, জেলা পরিশদের নির্বাচনে যেমন সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছিলো। এই নির্বাচনে কোনো সিসি ক্যামেরা থাকছে না ভোটকেন্দ্রে।