যারা গত এক মাস যাবৎ দেশে আস্ফলন করছে তাদের সমুচিত শিক্ষা দেওয়া হবে: লিটন

নানা কর্মসুচির মধ্যে দিয়ে শার্শায় যুবলীগের ৫০ তম প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপন করা হয়েছে। কর্মসুচচিতে ছিল শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা আলোচনা সভা। শুক্রবার বেলা সাড়ে তিনটার সময় শার্শা উপজেলা অডিটরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগ যশোর জেলার যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সহসভাপতি রুহুল কুদ্দুস ভুইয়া।

প্রধান অতিথি সাবেক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, যুবলীগ বিভিন্ন ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে বিশেষ করে জননেত্রি শেখ হাসিনার দেশে ফেরার পর তার নেতৃত্বে সুপ্রতিষ্ঠিত করা তাকে নিয়ে এগিয়ে যাওয়া এবং তার সব কর্মসুচি বাস্তবায়নের ক্ষেত্রে ভ্যানগার্ড হিসেব কাজ করেছে। করোনাকালেও যুবলীগ মানবিক সংগঠন হিসেবে প্রশংসিত হয়েছে। তিনি বলেন যুবলীগ নেতাকর্মীদের বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মনির আদর্শকে ব্রত হিসেবে নিতে হবে। নিজেকে ত্যাগী হিসেবে গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে ত্যাগ হচ্ছে সবচেয়ে বড় আদর্শ। মানুষের জন্য যাদের ভালবাসা রয়েছে তাদের মৃত্যু নাই।

তিনি আরো বলেন দেশ স্বাধীন হওয়ার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখলেন যুদ্ধ বিধ্বস্ত একটি দেশ, ৩০ লক্ষ শহীদের রক্ত দুই লক্ষ মা বোনের সম্ভ্রম হানি এই দেশকে যদি অর্থবহ করতে হয় তাহলে জাতিকে গঠন করা ছাড়া আর কোন পথ নেই। তখন তিনি যুবকের শক্তি কাজে লাগাতে আজ থেকে ৫০ বছর আগে জাতির জনকের ভাগ্নে বীর মুক্তিযুদ্ধা শেখ ফজলুল হক মনিকে দিয়ে এই সংগঠন তৈরী করে। তিনি বলেন আজ প্রায় এক মাস যাবৎ দেশে দেখা যাচ্ছে জামাত বিএনপিরা আবার দেশে অরজকতা সৃষ্টির পায়তারা করছে একটি আস্ফালন আমরা শুনতে পাচ্ছি। সেই আস্ফালন কাদের যারা আমাদের পবিত্র ভুমি স্বাধীনতার সময় বাধা গ্রস্থ করেছে, যারা হাজার হাজার বাড়ি ঘর পুড়িয়েছে। যারা দেশকে ৫ বার দুর্নীতে চ্যাম্ফিয়ান করেছে। যে জাতির জনক ১৪ বছরের বেশী সময় ধরে এদেশের জনগনের মুক্তির জন্য জেল খেটেছে তাকে হত্যা করেছে। যারা আস্ফালন করেছে তারা এদেশের হাজার হাজার নেতা কর্মীকে হত্যা করছে। যারা আস্ফালন করছে তারা জাতির জনকের হত্যার বিচার ইন্ডেমিনিটি জারী করে হত্যার বিচার বন্ধ করেছিল। যারা আস্ফালন করেছে তারা ২১ আগষ্ট আইভি রহমান সহ ২৪ জন আওয়ামীলীগের নেতা কর্মীকে হত্যা করেছে। যারা আস্ফালন করছে তারা বাংলাদেশে এক সাথে ৬৪ জেলা বোমা বিস্ফোরন করেছে। যারা আজ জাতির জনকের কন্যাকে ভয় দেখাচ্ছে তারা ভুলে গেছে লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ দেশ স্বাধীন করেছে। লড়াই সংগ্রামের মাধ্যেমে জাতির জনকের কন্যা দীর্ঘ ২১ বছর পর ক্ষমতায় এসেছে। তাকে আস্ফালন দেখিয়ে লাভ নাই। যদি এ ধরনের আস্ফালন দেখানোর চেষ্টা করা হয় তবে শার্শার যুবলীগ আপনাদের সমুচিত শিক্ষা দিবে।

এর পর শার্শা অডিটরিয়ম থেকে বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা আওয়ামী দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

অনুষ্টানে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য আহসান উল্লাহ মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক বকুল, প্রচার সম্পাদক ইলিয়াছ আযম, দপ্তর সম্পাদক আজিবর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক শেখ কুরবান আলী, অর্থ সম্পাদক খোদাবক্স, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ সারোয়ার, আওয়ামী নেতা আশাদুজ্জামান হাই, উপজেলা যুবলীগ নেতা সাহেব আলী, বেনাপোল ইউপি যুবলীগ নেতা সাহেব আলী বেনাপোল পৌর আওয়ামীলীগের ৯ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা আওয়ামী নেতা মিজানুর রহমান, প্রমুখ।
অনুষ্টানটি সঞ্চালনা করেন বেনাপোল পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ।