ঝিনাইদহে আ.লীগের সম্মেলন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর

ঝিনাইদহ জেলা শহরের প্রধান প্রধান সড়ক ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন ও তোরণে। সরগরম চায়ের দোকানও। ঘুমহীন রাত কাটছে জেলার নেতাকর্মীদের। এক লাখ লোকের সমাবেশ ঘটানোর টার্গেট নিয়ে এগোচ্ছেন নেতারা।

জেলা শহরে নিরাপত্তাও জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ঘিরে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড খেলার মাঠ সাজানো হচ্ছে নতুন রূপে। সার্বিক প্রস্তুতি নিয়ে দফায় দফায় বৈঠক করেছেন নেতারা।প্রধান অতিথি থাকছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকাল ১১টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে ঝিনাইদহে আসবেন।সেসময় তার সঙ্গে থাকবেন দলের গুরুত্বপূর্ণ নেতারা। নেতৃত্বে নতুন মুখ হিসাবে কারা আসছেন তা নিয়ে আলোচনার ঝড় বইছে। এ নিয়ে সাধারণ কর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে ইচ্ছুক অনেকেই শহরজুড়ে রঙিন ব্যানার-ফেস্টুন টাঙ্গিয়েছেন।

সূত্র জানায়, সর্বশেষ সম্মেলন হয়েছে ২০১৫ সালের ২৫ মার্চ। ওই বছরের ২৬ নভেম্বর কেন্দ্র থেকে কমিটি ৭১ সদস্যের অনুমোদন দেওয়া হয়। কমিটির সভাপতি ঝিনাইদহ-১ আসনের বর্তমান সংসদ আব্দুল হাই এমপি এবং ঝিনাইদহ পৌরসভার সদ্য বিদায়ি মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু। এবার অরাজনৈতিক ব্যক্তি ছাড়াও অনেকেই পদপদবির প্রত্যাশায় দৌড়ঝাঁপ করছেন।