যশোর আইটি পার্কে চুরির ঘটনায় নেয়া হয়নি মামলা

যশোর শহরের নাজির শংকরপুরস্থ আইটি পার্কের সপ্তম তলায় অবস্থিত এ্যাবাকাস সফট বিডি লিঃ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরি হয়েছে। চোরেরা প্রতিষ্ঠানের হার্ডবোর্ডের দেয়াল ভেঙ্গে ভিতরে ঢুকে নগদ টাকা ক্যামেরা, অফিসের গুরুত্বপূর্ন নথি ও দলিল পত্র নিয়ে যায়। চুরির ঘটনায় কোতয়ালি থানায় মামলা করতে গেলে মামলা না নিয়ে অভিযোগ গ্রহন করা হয়।

আইটি পার্কের মতো একটি গুরুত্বপূর্ন জায়গায় চুরির ঘটনায় ব্যবসায়িদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে।

এ্যাবাকাশ সফট বিডি লিমিটেরে স্বত্তাধিকারি জহির ইকবাল জানান, শেখ হাসিনা সফটওয়্যার পার্কের ৭ম তলায় এ্যাবাকাস সফট বিডি নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। শুক্রবার (১১ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে ৮ টায় সময় প্রতিষ্ঠান বন্ধ করে চলে যায়। পরের দিন শনিবার (১২ নভেম্বর) সকাল ৯ টায় এসে দেখি আমার প্রতিষ্ঠানের পূর্ব পাশের হার্ড বোর্ডের দেয়াল ভাঙ্গা। অফিসের ড্রয়ারে রাখা নগদ ৭৫ হাজার টাকা, একটি ডি এস এল আর ক্যামেরা, অফিসের গুরুত্বপূর্ন নথি দলিল পত্র ও একগোছা চাবি নেই।

অজ্ঞাত চোরেরা শুক্রবার রাত সাড়ে ৮ টা থেকে শনিবার সকাল ৯ টার মধ্যে যে কোন সময় অফিসের হার্ডবোর্ডের দেয়াল ভেঙ্গে ওই সব মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় জহির ইকবাল কোতয়ালি থানায় মামলা করতে গেলে ওসি তাজুল ইসলাম মামলা না নিয়ে একটি অভিযোগ গ্রহন করে। এদিকে আইটি পার্কের মতো একটি গুরুত্বপূর্ন স্থাপনায় চুরির ঘটনায় ব্যবসায়িদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে।