যশোরে উদ্যোক্তা ও ব্যবসায়ী তৈরী বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

যশোরে উদ্যোক্তা ও ব্যবসায়ী তৈরির মাধ্যমে বেকারত্ব ও দারিদ্রতা দূরীকরণের অভিযান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ উদ্যোক্তা সংস্থার (বাউস) আয়োজনে যশোর জেলার ইউনিয়ন, উপজেলা ও জেলা সমন্বয়কদের নিয়ে সেমিনারটি অনুষ্ঠিত হয়। ১২০ জন যুবক-যুবতী সেমিনারে অংশ নেন। সেমিনার থেকেই আয়োজক সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উদ্যোক্তা সংস্থার ফাউন্ডার ও প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মানিকুজ্জামান।

যশোর জেলা উদ্যোক্তা সংস্থার সমন্বয়ক জাহানারা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোর সদর উপজেলা সমন্বয়ক খাইরুল হাসান খান হিরা, বাঘারপাড়া উপজেলা সমন্বয়ক রবিউল ইসলাম, মণিরামপুর উপজেলা সমন্বয়ক আব্দুল আজিজ সরদার, কেশবপুর উপজেলা সমন্বয়ক এসএম কামাল পারভেজ, যশোর পৌর সমন্বয়ক হাসিব খান, শার্শা উপজেলা সমন্বয়ক হাসান ইমাম, ঝিকরগাছা উপজেলা সমন্বয়ক তহমিনা খাতুন, চৌগাছা উপজেলা সমন্বয়ক মাসুদ রানা ও অভয়নগর উপজেলা সমন্বয়ক জসিম উদ্দিন।

সেমিনারে বক্তারা বলেন, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে দেশের যুবসমাজকে সৃজনশীল কাজে অংশ নিতে হবে। উদ্যোক্তাতা হতে হবে। আর চাকরি নয়, সবাইকে উদ্যোক্তাতা হতে হবে। তবেই দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা বজায় থাকবে।